x

বিনোদনের সময় জ্যোতির নতুন প্রতিষ্ঠান ‘খনা অর্গানিক’

১৫-০৪-২০২১, ১৪:৪৪

বিনোদন প্রতিবেদক

fb tw
জ্যোতির নতুন প্রতিষ্ঠান ‘খনা অর্গানিক’
05
কৃষিকাজের প্রতি তার বেশ ঝোঁক। বিভিন্ন সময় কৃষি নিয়ে তার আগ্রহের কথাও ব্যক্ত করেছেন। নিজের সুপ্ত ইচ্ছা পূরণে উদ্যোগ নিয়েছেন। অবশেষে স্বপ্ন পূরণও করেছেন। তিনি শোবিজের পরিচিত মুখ জ্যোতিকা জ্যোতি।
অভিনয়ের ফাঁকে কৃষিকাজে মনোযোগী হয়েছেন এ অভিনেত্রী। গত বছর লকডাউনের পুরো সময়টা ছিলেন গ্রামের বাড়িতে। টানা ২৫ দিন সেখানে থেকে পরিকল্পনা বাস্তবায়ন করেছেন নিজ হাতে। প্রতিষ্ঠা করেছেন ‘খনা অর্গানিক’। এরই মধ্যে ‘ঘৃতকুমারী’ ও ‘তৃপ্তি’ নামের দুটি খামার প্রস্তুত করেছেন খনা অর্গানিকের। ‘ঘৃতকুমারী’তে চাষ হচ্ছে বিভিন্ন দেশীয় ফল ও ঔষধি গাছ। অন্যদিকে ‘তৃপ্তি’তে পালন হচ্ছে দেশি মুরগি।
এবার পহেলা বৈশাখে ‘খনা অর্গানিক’-এর লগো উন্মোচন করেছেন এ অভিনেত্রী। এ প্রসঙ্গে তিনি বলেন, করোনা মহামারির শুরুর দিকে মানুষের সঠিক স্বাস্থসেবার লক্ষ্যে রাসায়নিকমুক্ত, বিষমুক্ত খাদ্যপণ্য মানুষের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার লক্ষে ‘খনা অর্গানিক’র যাত্রা শুরু। এক বছরে আশাতীত ভোক্তা ও তাদের সমর্থনে আমরা এখন আরও বেশি উৎসাহিত। লগো উন্মোচনের মাধ্যমে আমাদের আনুষ্ঠানিক যাত্রা শুরু হলো।
‘খনা অর্গানিক’ নামকরণ প্রসঙ্গে জ্যোতি জানান, বাঙালি নারী শক্তির ইতিহাসে অনন্য প্রাচীন কবি ও কিংবদন্তি জ্যোতির্বিদ খনা। যার কথার ওপর ভিত্তি করে চালিত হতো প্রাচীন বাংলার কৃষি। সেই মহীয়সী নারীর নামেই আমাদের কৃষি প্রতিষ্ঠানের নামকরণ করা হয়েছে।
দুই বাংলার পরিচিত এ অভিনেত্রী বিশ্বাস করেন, সব সাধকের বড় সাধক আমার দেশের চাষা। খনা অর্গানিক দেশি পণ্যের উৎপাদন ও বিপণনের মাধ্যমে বাংলাদেশের কৃষি অর্থনীতিতে দেশে বিদেশে নতুন বিপ্লব ঘটাবে।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop