মহানগর সময় দ্বিতীয় দিনের মতো চলছে সর্বাত্মক লকডাউন

১৫-০৪-২০২১, ১০:৪০

ওয়েব ডেস্ক

fb tw
দ্বিতীয় দিনের মতো চলছে সর্বাত্মক লকডাউন
08
করোনাভাইরাসের সংক্রমণ রোধে রাজধানী ঢাকাসহ সারাদেশে বৃহস্পতিবার (১৫ এপ্রিল) দ্বিতীয় দিনের মতো চলছে সরকার ঘোষিত ‘সর্বাত্মক  লকডাউন’।
এদিন ভোর থেকেই মানুষের চলাচল নিয়ন্ত্রণে কঠোর অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। সর্বাত্মক লকডাউন বাস্তবায়নে রাস্তার মোড়ে মোড়ে চেকপোস্ট বসিয়ে তৎপরতা চালিয়ে যাচ্ছে পুলিশ।
 বৃহস্পতিবার সকালে রাজধানীর আগারগাঁও, শিশুমেলা, আসাদ গেট, ধানমন্ডি, পান্থপথ ও কারওয়ান বাজার এলাকা ঘুরে দেখা গেছে, জরুরি সেবা ছাড়া অন্যান্য গাড়িকে থামিয়ে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। মানুষের চলাচল নিয়ন্ত্রণের চেষ্টাও করছেন পুলিশ সদস্যরা।
এ সময় দেখা যায়, ‘মুভমেন্ট পাস’ ছাড়া কাউকে চলাচল করতে দেওয়া হচ্ছে না। বিভিন্ন প্রয়োজনে যারা ব্যক্তিগত গাড়ি নিয়ে বেরিয়েছেন তাদের আটকিয়ে করা হচ্ছে জিজ্ঞাসাবাদ; সন্তোষজন উত্তর মিললেই কেবল তাদের ছাড়া হচ্ছে। অন্যদের রাখা হচ্ছে অপেক্ষায়।
সড়কে চলাচলকারী লোক যদি জরুরি সেবার সঙ্গে যুক্ত থাকেন তাদেরই শুধু চেকপোস্ট অতিক্রম করার অনুমতি দেওয়া হচ্ছে। আর যারা জরুরি সেবার আওতায় নন তাদের ফিরিয়ে দেওয়া হচ্ছে।
অন্যদিকে, রাজধানীর বিভিন্ন গলির মুখে বাঁশ দিয়ে ব্যারিকেড তৈরি করেছে ডিএমপি। এছাড়া স্থানীয় বাসিন্দারা অনেক গলির মুখে প্রতিবন্ধক গড়ে তুলেছেন। শুধু নিত্যপ্রয়োজনীয় পণ্য কেনার জন্য স্থানীয় স্বেচ্ছাসেবকরা লোকদের চলাফেরা করতে দিচ্ছেন।
উল্লেখ্য, গত ৫ এপ্রিল থেকে ১১ এপ্রিল পর্যন্ত চলতি বছরের প্রথম লকডাউন ঘোষণা করে সরকার। সেই সাত দিনের লকডাউনে জনগণের উদাসীনতা দেখেই ১৪ এপ্রিল ভোর ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত দ্বিতীয় দফায় সর্বাত্মক লকডাউন ঘোষণা করে সরকার।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop