মহানগর সময় পুলিশের ‘মুভমেন্ট পাস’: ৩৩ ঘণ্টায় ওয়েবসাইটে হিট আট কোটি

১৫-০৪-২০২১, ০২:৩৬

মহানগর সময় ডেস্ক

fb tw
পুলিশের ‘মুভমেন্ট পাস’: ৩৩ ঘণ্টায় ওয়েবসাইটে হিট আট কোটি
07
করোনা সংক্রমণের ঊর্ধ্বগতি রোধে সপ্তাহব্যাপী সর্বাত্মক লকডাউন দিয়েছে সরকার। যা বুধবার (১৪ এপ্রিল) থেকে শুরু হয়েছে। লকডাউন চলাকালে নাগরিকরা যাতে জরুরি প্রয়োজনে বাসা থেকে বের হতে পারেন সেজন্য পুলিশ চালু করেছে বিশেষ সেবা ‘মুভমেন্ট পাস’।
অর্থাৎ, অনলাইনের মাধ্যমে মুভমেন্ট পাসের আবেদন করে যদি আপনার পাস ইস্যু হয় তাহলে আপনি কোনো ধরনের আইনি জটিলতা ছাড়াই যেতে পারবেন নিজ গন্তব্যে। 
এদিকে, কড়া লকডাউনের সময়ে ওই মুভমেন্ট পাস ওয়েবসাইট চালুর পর থেকে সেখানে ৩৩ ঘণ্টায় প্রবেশ করেছে মোট সাত কোটি ৮১ লাখ নাগরিক। ফলে কর্তৃপক্ষ ওই ওয়েবসাইট নিয়ন্ত্রণ করতেও হিমশিম খাচ্ছে। 
মঙ্গলবার (১৩ এপ্রিল) রাজারবাগ বাংলাদেশ পুলিশ অডিটরিয়ামে আইজিপি ড. বেনজীর আহমেদ ওই মুভমেন্ট পাস অ্যাপের উদ্বোধন করেন। 
এদিকে, পুলিশ সদর দফতর জানিয়েছে, বুধবার সন্ধ্যা ৭টা পর্যন্ত ৭ কোটি ৮১ লাখ হিট হয়েছে ওই ওয়েবসাইটে। সে হিসেবে ২১ হাজার ৩৩৭টি হিট হয়েছে প্রতি মিনিটে। অবশ্য তারা সবাই আবেদন করেনি পাসের জন্য। ৭ কোটি ৮১ লাখের মধ্যে পাসের জন্য আবেদন করেছেন তিন লাখ ১০ হাজার। যেখানে ইস্যু করা হয়েছে ২ লাখ ৫০ হাজার আবেদন। 
 
সর্বাত্মক লকডাউন চলাকালীন জরুরি প্রয়োজনে চলাচলের জন্য ১৪ শ্রেণিতে মুভমেন্ট পাস দেয়া হবে। মুভমেন্ট পাসের আবেদন করতে প্রবেশ করতে হবে movementpass.police.gov.bd ওয়েবসাইটে।
জানা গেছে, ওই মুভমেন্ট পাস কেবলমাত্র মুদি দোকানে কেনাকাটা, কাঁচা বাজার, ওষুধপত্র, চিকিৎসা কাজে নিয়োজিত, কৃষিকাজ, পণ্য পরিবহন ও সরবরাহ, ক্রাণ বিতরণ, পাইকারি ও খুচরা ক্রয়, পর্যটন, মৃতদেহ সৎকার, ব্যবসাসহ বিভিন্ন ক্যাটাগরিতে দেয়া হবে। 

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop