বাংলার সময় ‘ফোন করলেই ডাক্তার যাবে রোগীর বাড়ি’

১৪-০৪-২০২১, ১৫:১১

আলী আকবর টুটুল

fb tw
‘ফোন করলেই ডাক্তার যাবে রোগীর বাড়ি’
08
‘এই নাম্বারে ফোন করি, ডাক্তার যাবে রোগীর বাড়ি’ এই প্রতিপাদ্য নিয়ে বাগেরহাটে বিশেষ স্বাস্থ্যসেবা প্রকল্প সেবা চালু হয়েছে।
বুধবার (১৪ এপ্রিল) বেলা সাড়ে ১১টায় বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ তন্ময়ের উদ্যোগে বাগেরহাট সদর হাসপাতাল চত্বরে ব্যতিক্রমী এ কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক আ ন ম ফয়জুল হক। 
এ সময় পুলিশ সুপার কেএম আরিফুল হক, সিভিল সার্জন ডা. কেএম হুমায়ুন কবির, বাগেরহাট সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান সরদার নাসির উদ্দিনসহ স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
আয়োজকরা জানান, করোনা সংক্রমণ প্রতিরোধে ব্যতিক্রমী এই স্বাস্থ্য সেবা কার্যক্রমের অধীনে হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. মো. মিরাজুল করিম চারটি মেডিকেল টিম পরিচালনা করবেন।
কোনো রোগী যদি হাসপাতালে যেতে ভয় পান তাহলে ০১৭৩০-৩২৪৭৯৩ এই নম্বারে ফোন করলে চিকিৎসক টিম চলে যাবেন রোগীর বাড়িতে। রোগীকে প্রয়োজনীয় চিকিৎসা পরামর্শ ও ওষুধ প্রদান করা করবেন চিকিৎসকরা। 
বাগেরহাট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান সরদার নাসির উদ্দিন বলেন, বাগেরহাট-২ আসনের সংষদ সদস্য শেখ তন্ময়ের উদ্যোগে করোনা সংক্রমণের প্রথম ধাপে ‘ডাক্তারের কাছে রোগী নয়, রোগীর কাছে ডাক্তার’ এই স্লোগান নিয়ে একটি ব্যতিক্রমী চিকিৎসা সেবা চালু করেছিলাম। করোনা সংক্রমণের এই দ্বিতীয় ঢেউয়েও মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চিত ও সংক্রমণ প্রতিরোধে রোগীদের হাসপাতালে আগমন নিরুৎসাহিত করতে বাড়িতে গিয়ে চিকিৎসা সেবা দেওয়ার উদ্যোগ নেওয়া হয়েছে। এই কার্যক্রমের আওতায় আপতত বাগেরহাট সদর ও কচুয়া উপজেলার মানুষ বাড়িতে বসে স্বাস্থ্য সেবা গ্রহণের সুযোগ পাবেন।
এ বিষয়ে বাগেরহাটের সিভিল সার্জন ডা. কে এম হুমায়ুন কবির বলেন, সরকার ঘোষিত লকডাউনের ফলে যান চলাচল সীমিত করা হয়েছে। ফলে অনেক রোগী হাসপাতালে আসতে পারছেন না। এই পরিস্থিতিতে বাড়িতে বসে রোগীদের স্বাস্থ্য সেবা দেওয়ার উদ্যোগ নেওয়া হয়েছে। এতে রোগী একদিকে বাড়িতে বসে চিকিৎসা পাবেন, অন্যদিকে তিনি যদি সংক্রমিত হয়েও থাকেন তার মাধ্যমে আর কারও মাঝে রোগ ছড়ানোর আশঙ্কা থাকবে না। এ উদ্যোগের ফলে করোনা পরিস্থিতিতে মানুষ সঠিক চিকিৎসা পাবেন এবং করোনা সংক্রমণ রোধেও ভূমিকা রাখবে।
বাগেরহাটের জেলা প্রশাসক (ডিসি) আ ন ম ফয়জুল হক বলেন, এই নম্বরে ফোন করি, ডাক্তার যাবে রোগীর বাড়ি। এর মানে হচ্ছে ওই নাম্বারে ফোন করা হলে ডাক্তার রোগীর বাড়ি গিয়ে সেবা দিয়ে আসবেন। এটা বাগেরহাটবাসীর জন্য একটি বড় অর্জন।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop