বাংলার সময় গ্রামের হাটবাজারে লকডাউনের প্রভাব নেই

১৪-০৪-২০২১, ১৫:০৭

মিজানুর রহমান খবির

fb tw
08
গ্রামের হাটবাজারগুলোতে লকডাউনের কোনো প্রভাবই নেই। স্বাস্থ্যবিধি উপেক্ষা করে চলছে বেচাকেনা। তবে সড়কে ছিল না যানবাহন। বুধবার (১৪ এপ্রিল) সারা দেশে একযোগে শুরু হয় কঠোর লকডাউন।
ব্যস্ত সড়কগুলোতে নেই চিরচেনা ভিড় কিংবা যানজট। গণপরিবহন না থাকলেও ছোট যানবাহন ও পণ্যবাহী পরিবহনের চলাচলে পুলিশি চেকপোস্ট পার হতে হচ্ছে। কোথাও মাইকিং করে জনগণকে ঘরে থাকার অনুরোধ। কোভিড সংক্রমণ রোধে ঘোষিত লকডাউনের নির্দেশনার প্রথম দিনের এ চিত্র বিভিন্ন জায়গায়।
যারা প্রয়োজনের তাগিদে বাইরে এসেছেন তাদের জিজ্ঞাসাবাদ ও প্রয়োজনের ধরন বুঝে মিলছে চলাচলের অনুমতি। গণপরিবহন না থাকলেও ছোট যানবাহন ও পণ্যবাহী পরিবহন চলছে। সড়কগুলোর দুপাশের দোকানপাট ও অন্যান্য প্রতিষ্ঠানও বন্ধ রয়েছে বেশিরভাগই। তবুও কাজের অপেক্ষায় কোথাও কোথাও দাঁড়িয়ে থাকতে দেখা যায় শ্রমিকদের।
মূলসড়কের চেয়ে কিছুটা ভিন্নচিত্র অলিগলিতে। নিষেধাজ্ঞা না মেনে বাসার আশপাশে অযথা ঘোরাঘুরি কিংবা অজুহাত দেখিয়ে বাইরে আসা লোকদের জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। পুলিশ জানায়, সার্বক্ষণিক তদারকি ও নজরদারির মাধ্যমে নির্দেশ বাস্তবায়ন চলছে।
দায়িত্বরত এক পুলিশ কর্মকর্তা বলেন, 'ওষুধের দোকান এবং নিত্যপ্রয়োজনীয় দোকান ছাড়া বাকি সব বন্ধ আছে। আমরা সরকারি নির্দেশনা মোতাবেক কাজ করে যাচ্ছি।'
১৪ই এপ্রিল থেকে ২১ এপ্রিল পর্যন্ত চলবে এ পর্বের 'সর্বাত্মক লকডাউন'।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop