মহানগর সময় রাস্তায় বের হলেই পড়তে হচ্ছে জেরার মুখে

১৪-০৪-২০২১, ১৪:৪২

রাশেদ লিমন

fb tw
রাস্তায় বের হলেই পড়তে হচ্ছে জেরার মুখে
07
রাস্তায় যানবাহন নেই, দোকানপাট বন্ধ, ফুটপাতও ফাঁকা। সর্বাত্মক লকডাউনের প্রথম দিনে রাজধানীর চিত্রটা এমনই। সড়কের প্রতিটি পয়েন্টেই তৎপর পুলিশ। যেই বের হচ্ছে তাকেই পড়তে হচ্ছে জেরার মুখে। যৌক্তিক কারণ দেখাতে না পারলে দেয়া হচ্ছে মামলা। তবে বিনা প্রয়োজনে যারা বের হচ্ছেন অজুহাতেরও শেষ নেই তাদের।
সুনসান রাজপথে নেই প্রাণের উচ্ছ্বাস। কাছের-দূরের সবাই আজ গৃহকোণে। একটু একটু করে বাড়তে থাকে বেলা। শুরু হয় কঠোর নির্দেশনার প্রথম দিনের দিনলিপি। দেশে চলমান সংক্রমণের দ্বিতীয় ঢেউ ঠেকাতে দ্বিতীয় দফার এই লকডাউনে শুরু থেকেই কঠোর অবস্থানে আইন শৃঙ্খলারক্ষা বাহিনী। রাজধানীর প্রধান সড়ক তো বটেই বলতে গেলে প্রতিটি মোড়ে মোড়েই বসেছে চেকপোস্ট।
জরুরি প্রয়োজনে যারা ঘর থেকে বের হয়েছেন যৌক্তিক প্রমাণ দিয়ে তাদের মিলছে কাজে যাবার অনুমতি। অনেকেই আবার মুভমেন্ট পাস নিয়ে বেরিয়ে পড়েছেন।
ছুটির দিন হলেও সরকারি কিংবা বেসরকারি অফিস অনেকেই খোলা রাখলেও নিয়ম মেনে নিজস্ব পরিবহনের ব্যবস্থা না থাকায়, অনেকেই আবার পরতে হয়েছে বিড়ম্বনায়।
কঠোর নির্দেশনা কিংবা লকডাউন যাই হোক না কেন, এই সাতদিন নিয়ম না মানলে ছাড় না দেয়ার কথাই জানিয়েছে আইন শৃঙ্খলা রক্ষা বাহিনী।
কর্তব্যরত এক পুলিশ সদস্য বলেন, 'একেক জন একেক অজুহাত দিচ্ছেন। কেউ বলছেন, লকডাউন সম্পর্কে কিছুই জানেন না। কেউ কেউ আবার বলছেন ওষুধ কিনতে বের হইছি। অজুহাতের শেষ নেই। তবে আমরা কাউকে ছাড় দিচ্ছি না।'
গণপরিবহন পুরোপুরি বন্ধ থাকলেও লকডাউনের প্রথম দিনেও বিকল্প পন্থায় ঢাকার বাইরে ছুটেছেন অনেকেই।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop