বাংলার সময় যশোরে নানা অজুহাতে ঘরের বাইরে মানুষ

১৪-০৪-২০২১, ১৩:৫৬

জুয়েল মৃধা

fb tw
যশোরে নানা অজুহাতে ঘরের বাইরে মানুষ
09
সকাল থেকে সর্বাত্মক লকডাউন শুরু হলেও নানা অজুহাতে ঘরের বাইরে বের হচ্ছে সাধারণ মানুষ। বিশেষ করে কাঁচা ও মাছ বাজারে মানুষের ব্যাপক ভিড় লক্ষ্য করা গেছে। বাজারগুলোতে উপেক্ষিত হচ্ছে স্বাস্থ্যবিধিও।
বুধবার (১৪ এপ্রিল) সকাল ৯টার পর থেকেই সাধারণ মানুষকে রাস্তায় বের হতে দেখা যায়। তবে স্বাভাবিক দিনের তুলনায় তা কম। মানুষ বিচ্ছিন্নভাবে ছুটছেন নিত্য প্রয়োজনীয় বাজারের দিকে। যশোরের বড়বাজারে গিয়ে দেখা যায় ঠাসাঠাসি করে কেনাকাটা করছেন মানুষ। এ সময় ক্রেতা-বিক্রেতার অনেকের মুখে মাস্কের দেখাও মেলেনি।
বিক্রতাদের দাবি, গরমের কারণে মাস্ক রাখতে পারছেন না। তবে এখন থেকে মাস্ক পরেই পণ্য বিক্রি করবেন। অন্যদেকি, ক্রেতাদের দাবি প্রয়োজনে তারা ঘরের বাইরে এসেছেন।
আব্দুস সালাম নামে এক ব্যক্তি বলেন, মনে করেছিলাম ভিড় কম হবে। কিন্তু বাজারে এসে ঠাসাঠাসি করে পণ্য ক্রয় করতে হয়েছে। অনেকে আবার মাস্ক পরে আসেনি। বিক্রেতারাও অনেকে মাস্ক পরেনি। তবে সবার সচেতন হওয়া জরুরি বলে আমি মনে করি।
অনিক রহমান নামে অপর এক ক্রেতা বলেন, গতকাল রাতেই ঢাকা থেকে বাড়িতে ফিরেছি। এ জন্য বাজারে এসেছিলাম। কিন্তু মাছ বাজারে প্রচুর ভিড়। ভিড় দেখে আর ভিতরে যাইনি। মাছ না কিনেই ফিরে যাচ্ছি।
যশোরের অতিরিক্ত পুলিশ সুপার (ক সার্কেল) বেল্লাল হোসেন বলেন, ‘লকডাউন কার্যকর করতে মাঠে রয়েছে পুলিশ। শহরের বিভিন্ন স্থানে পুলিশ টহল দিচ্ছে। ঘরের বাইরে আসা মানুষদের ঘরে ফেরানোর চেষ্টা করা হচ্ছে। পাশাপাশি তাদের সচেতন করা হচ্ছে।’
তিনি বলেন, ‘মানুষ যেন ঘরে থাকে এবং সরকারি নির্দেশনা বাস্তবায়ন হয় তার জন্য সর্বাত্মক চেষ্টা চালাচ্ছে পুলিশ বিভাগ।’

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop