বাংলার সময় কাছের মানুষ করোনায় মরলে বুঝবেন কেমন লাগে: শামীম ওসমান

১৩-০৪-২০২১, ২৩:০৭

শওকত আলী সৈকত

fb tw
কাছের মানুষ করোনায় মরলে বুঝবেন কেমন লাগে: শামীম ওসমান
09
করোনার বিষয়টি হালকাভাবে না নিয়ে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে আরও সতর্ক হওয়ার আহ্বান জানিয়েছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান।
মঙ্গলবার (১৩ এপ্রিল) দুপুরে শহরের খানপুর এলাকায় ৩০০ শয্যার করোনা ডেডিগেটেড হাসপাতালে করোনার টিকার দ্বিতীয় ডোজ গ্রহণের পর সেখানে উপস্থিত গণমাধ্যম কর্মীদের প্রশ্নের জবাবে সংসদ সদস্য শামীম ওসমান এ আহবান জানান।
করোনার ভয়াবহতার কথা উল্লেখ করে আওয়ামী লীগের এ নেতা আরও বলেন, করোনা নিয়ে সরকার কী করবে? বিদেশি রাষ্ট্র কী করবে? তা না ভেবে আমি কী করব তা ভাবা উচিত। করোনার প্রটেকশনের জন্য আসলে আমি কী করব? দয়া করে স্বাস্থ্যবিধিটা মেনে চলুন। নিজে মেনে চলুন এবং আপনার পাশের লোকটাকেও সচেতন করুন।
করোনার দ্বিতীয় ধাপের সংক্রমণে ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কা প্রকাশ করে শামীম ওসমান বলেন, আমরা কিন্তু চরম হুমকির মুখে আছি। আপনি তখন বুঝবেন কেমন লাগে যখন আপনার একজন কাছের লোক করোনায় মারা যাবে।
১৪ এপ্রিল থেকে সরকার ঘোষিত লকডাউন সবাইকে যথাযথভাবে মেনে চলার আহবান জানিয়ে শামীম ওসমান বলেন, সরকারের একার চেষ্টা কোন কিছু সম্ভব না। হাজার লকডাউন ও কারফিউ দিয়েও কোন লাভ নেই আমি যদি নিজে ঠিক না হই। হাদিসে যেভাবে মহামারি থেকে বাঁচতে বলা হয়েছে সেভাবে চলুন।
মাস্ক পরিধানের গুরুত্ব তুলে ধরে এই সাংসদ বলেন, আপনি পুলিশ দেখে মাস্ক পরবেন। আবার চলে গেলে খুলে ফেলবেন। তাহলে কিভাবে হবে? সবাইকে সচেতন হতে হবে। আপনার কারোনা হলে আপনি বেঁচে গেলেন। কিন্তু আপনার মাধ্যমে আপনার বাবা ও ভাই কেউ মরে গেলে এ দায়িত্ব কার বলুন?
করোনার টিকা গ্রহণের আগে সংসদ সদস্য শামীম ওসমান নারায়ণগঞ্জ সদর উপজেলা কার্যালয়ের নির্বাহী 
কর্মকর্তা (ইউএনও) নাহিদা বারিকের বিদায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান করেন।
সেখানে বক্তব্যে তিনি দেশের রাজনৈতিক প্রেক্ষাপট নিয়ে আলোচনা করেন। শামীম ওসমান বলেন, দেশকে অস্থিতিশীল করতে চূড়ান্ত ষড়যন্ত্র চলছে। আমিতো গত সাত থেকে আট মাস ধরেই বলে আসছিলাম দেশকে ধ্বংসের জন্য নানা কূটকৌশল ও ষড়যন্ত্র করা হচ্ছে। কিন্তু আল্লাহর রহমত আছে আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর। তিনি থাকতে আল্লাহর ইচ্ছায় সব ধরনের ষড়যন্ত্রকে মোকাবিলা করার শক্তি আল্লাহ তাকে দিয়েছেন।
সবাইকে ধৈর্য্যের সঙ্গে পরিস্থিতি মোকাবিলার পরামর্শ দিয়ে শামীম ওসমান বলেন, আপনারা চিন্তা করবেন না। যে পর্যন্ত শেখ হাসিনা আছেন সেই পর্যন্ত দেশের মানুষের জন্য উন্নয়ন কাজ অব্যাহত রেখে চ্যালেঞ্জ নিয়ে তিনি এগিয়ে যাচ্ছেন। আগামীতেও এই উন্নয়নের  ধারাবাহিকতা অব্যাহত থাকবে বলে তিনি আশা প্রকাশ করেন।
সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নাহিদা বারিকের বিদায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন-সদর উপজেলা চেয়ারম্যান আজাদ বিশ্বাস, ভাইস চেয়ারম্যান নাজিমউদ্দিন ও বক্তাবলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শওকত আলী।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop