পশ্চিমবঙ্গ মমতার পর বিজেপি নেতার প্রচারণায় নিষেধাজ্ঞা

১৩-০৪-২০২১, ১৮:৩০

সুব্রত আচার্য

fb tw
মমতার পর বিজেপি নেতার প্রচারণায় নিষেধাজ্ঞা
07
ভারতের পশ্চিমবঙ্গে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে মুখ্যমন্ত্রী মমতার পর এবার বিজেপি নেতা রাহুল সিনহার প্রচারণায় সাময়িক নিষেধাজ্ঞা জারি করেছে নির্বাচন কমিশন।
মঙ্গলবার (১৩ এপ্রিল) ৪৮ ঘণ্টার জন্য এই নিষেধাজ্ঞা জারি করা হয়। এদিকে, প্রচারণায় নিষেধাজ্ঞা জারির প্রতিবাদে দুপুর থেকে কলকাতার গান্ধী মূর্তির পাদদেশে ধরনায় বসেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।
বিধানসভার পঞ্চম দফা নির্বাচনের আগে ক্রমেই উত্তপ্ত হচ্ছে পচিমবঙ্গের রাজনীতি। নির্বাচনী প্রচারণায় ২৪ ঘণ্টার নিষেধাজ্ঞা দেয়ায় মঙ্গলবার দুপুর থেকে এর প্রতিবাদে কলকাতার গান্ধীমূর্তির পাদদেশে ধরনায় বসেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
মমতার বক্তব্য সহিংসতা ছড়াতে পারে এমন অভিযোগে সোমবার ভারতের নির্বাচন কমিশন এ নিষেধাজ্ঞা দেয়। এ সিদ্ধান্তকে তিনি অগণতান্ত্রিক ও অসাংবিধানিক বলে মন্তব্য করে এর তীব্র নিন্দা জানান মমতা।
এর আগে, গেলো ২৮ মার্চ ও ৭ এপ্রিল দুটি আলাদা জনসভায় মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, বিজেপি ক্ষমতায় এলে সংখ্যালঘু ভাই ও বোনেরা বিপদে পড়বেন। এছাড়া তিনি অভিযোগ করেছিলেন, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর নির্দেশে কেন্দ্রীয় বাহিনী ভোটের মাঠে বিজেপির হয়ে কাজ করছে। নির্বাচন কমিশন থেকে আগেই মমতাকে নোটিশ পাঠিয়ে এ ধরনের বক্তব্য থেকে বিরত থাকতে বলা হয়েছিল। কিন্তু তা অমান্য করায় দেয়া হয় নিষেধাজ্ঞা।
মমতার এ প্রতিবাদকে যথারীতি কটাক্ষ করছে বিজেপি। প্রধানমন্ত্রী নরেদ্র মোদি নদীয়ার একটি জনসভায় হুঁশিয়ারি দিয়ে বলেন, মমতা বাড়াবাড়ি করছেন। সীমা ছাড়িয়ে যাচ্ছেন। তার পরাজয় এখন সময়ের ব্যাপার মাত্র।
এদিকে, একই ধরনের অভিযোগে মঙ্গলবার বিজেপি নেতা রাহুল সিনহার নির্বাচনী প্রচারে দেয়া হয় ৪৮ ঘণ্টার নিষেধাজ্ঞা। শনিবার দেশটির শিতলকুচির একটি ভোটকেন্দ্রে হতাহতের ঘটনা নিয়ে সম্প্রতি এক সভায় তিনি বলেছিলেন, শিতলকুচিতে সহিংসতায় চারজন নয়, আটজন মানুষকে গুলি করে মারা উচিত ছিল।
এ ধরনের বক্তব্যকে হিংসাত্মক উল্লেখ করে সহিংসতা উসকে দেয়ার অভিযোগ তুলে এর আগিও বিজেপির রাহুল সিনহা ও দিলিপ ঘোষের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আবেদন জানিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop