বাংলার সময় দৌলতদিয়া ফেরিঘাটে মানুষের ঢল

১৩-০৪-২০২১, ১৭:৩৪

করিম ইসহাক

fb tw
দৌলতদিয়া ফেরিঘাটে মানুষের ঢল
09
করোনা সংক্রমণ বৃদ্ধিতে সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার। এতেই ঢাকা ছাড়ছে সাধারণ মানুষ। দেশের গুরুত্বপূর্ণ রাজবাড়ীর দৌলতদিয়া ফেরিঘাটে আজও মানুষের ঢল নামতে দেখা গেছে। প্রতিটি ফেরিতে গাদাগাদি করে কোনো প্রকার স্বাস্থ্যবিধি না মেনে পার হচ্ছে মানুষ।
যাত্রী ও যানবাহনের বাড়তি চাপে মঙ্গলবার (১৩ এপ্রিল ) সকালে দৌলতদিয়া ঘাটের জিরো পয়েন্ট থেকে ঢাকা-খুলনা মহাসড়কের দৌলতদিয়া ইউনিয়ন পরিষদ পর্যন্ত তিন কিলোমিটার এলাকায় তৈরি হয়েছে পণ্যবাহী ট্রাকের দীর্ঘ লাইন। আটকে পড়েছে অন্তত ৩০০০ পণ্যবাহী ট্রাক।
সরেজমিনে দৌলতদিয়া ফেরিঘাটে গিয়ে দেখা যায়, বাস চলাচল বন্ধ থাকায় জীবনের ঝুঁকি নিয়ে মানুষ ট্রাকের ছাদে করে বাড়ি আসছে। এছাড়াও পথে পথে ভাড়া গুণতে হচ্ছে কয়েকগুণ বেশি।
বিআইডব্লিটিসি দৌলতদিয়া ঘাটের সহকারী ব্যবস্থাপক ফিরোজ শেখ জানান, লকলাউনের কারণে নৌরুটে যাত্রী ও যানবাহনের চাপ বেড়েছে। নদীর দুই পাড়েই আটকে পড়েছে শত শত যানবাহন। তবে আটকে থাকা ফেরিগুলোকে ১৪টি ফেরি দিয়ে পারাপার করার চেষ্টা করা হচ্ছে। যাত্রী দুর্ভোগের কথা বিবেচনা করে প্রাইভেটকার মাইক্রোবাস ও যাত্রীদের অগ্রাধিকার ভিত্তিতে পারাপার করা হচ্ছে। যে কারণে পণ্যবাহী ট্রাকগুলোকে অপেক্ষা করতে হচ্ছে। আটকে থাকা যানবাহনগুলোকে রাতের মধ্যেই পার করে দেওয়া সম্ভব হবে বলে জানান তিনি।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop