আন্তর্জাতিক সময় ‘ভুল’ করে গুলি চালাল পুলিশ, যুবকের মৃত্যুতে উত্তাল মিনেসোটা

১৩-০৪-২০২১, ১৫:০৩

অন্বয় কর্মকার

fb tw
‘ভুল’ করে গুলি চালাল পুলিশ, যুবকের মৃত্যুতে উত্তাল মিনেসোটা
06
যুক্তরাষ্ট্রের মিনেসোটায় আবারও পুলিশের গুলিতে কৃষ্ণাঙ্গ এক যুবক নিহতের ঘটনাকে নিছক দুর্ঘটনা বলে মন্তব্য করেছেন পুলিশ প্রধান।
সাংবাদিকদের তিনি জানান, হামলাকারী পুলিশ কর্মকর্তা ইলেকট্রিক শক দেয়ার যন্ত্র ব্যবহার করতে গিয়ে ভুলে পিস্তলের গুলি চালিয়েছেন।
এদিকে, এ ঘটনাকে কেন্দ্র করে মিনেসোটার ব্রুকলিন সেন্টারে টানা দ্বিতীয় দিনের মতো কারফিউ উপেক্ষা করে সহিংস বিক্ষোভ করেছেন ক্ষোভে ফুসতে থাকা সাধারণ মানুষ। এতে, পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের ব্যাপক সংঘর্ষের খবর পাওয়া গেছে।
এর আগে জর্জ ফ্লয়েডের পর যুক্তরাষ্ট্রের মিনেসোটায় পুলিশের গুলিতে আরও এক কৃষ্ণাঙ্গ যুবকের মৃত্যুর ঘটনায় টানা দ্বিতীয়বারের মতো অঙ্গরাজ্যটির ব্রুকলিন সেন্টার এলাকাজুড়ে অব্যাহত ছিল সহিংস বিক্ষোভ। কারফিউ উপেক্ষা করে সোমবার (১২ এপ্রিল) দিনভর প্রতিবাদ-সমাবেশ শেষে গভীর রাত পর্যন্ত শহরটির পুলিশ হেডকোয়ার্টারের সামনে চলে বিক্ষোভ। এসময়, পুলিশ বাধা দিলে একপর্যায়ে দু'পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে, গুলি, টিয়ার শেল এমনকি স্টান গ্রেনেডও ছুড়তে দেখা যায় পুলিশকে।
এর মধ্যেই এক সংবাদ সম্মেলনে ব্রুকলিন সেন্টার পুলিশ প্রধান জানান, গুলির ঘটনাটি ছিল নিছকই দুর্ঘটনা। হামলাকারী পুলিশ কর্মকর্তা, কৃষাঙ্গ যুবক রাইটকে রুখতে ইলেকট্রিক শক দেয়ার যন্ত্র ব্যবহারের পরিবর্তে ভুলে পিস্তল দিয়ে গুলি করেন। পরে আহত অবস্থায় সড়ক দুর্ঘটনার কবলে পড়ে ২০ বছর বয়সী দন্তে রাইট মারা যান বলেও দাবি করেন তিনি।
পুলিশ প্রধানের এমন বক্তব্য প্রত্যাখ্যান করে এ ঘটনার সুষ্ঠু বিচার দাবি করেছেন নিহত রাইটের পরিবার। একজন পুলিশ কর্মকর্তার ভুলে একজন তরুণ যুবকের এমন মৃত্যু কোনোভাবেই মেনে নেয়া না বলেও জানান নিহতের মা।
এদিকে, টেনেসিতে একটি স্কুলের বাইরে অপর এক বন্দুক হামলায় নিহত হয়েছেন আরও অন্তত একজন। এতে, আহত হয়েছেন এক পুলিশ কর্মকর্তাও। স্থানীয় সময় সোমবার অস্টিন ইস্ট ম্যাগনেট হাইস্কুল প্রাঙ্গণে এ গোলাগুলির ঘটনা ঘটে। এ ঘটনায় সন্দেহভাজন একজনকে আটক করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।
প্রসঙ্গত, ২০২০ সালের মে মাসের শেষ দিকে যুক্তরাষ্ট্রের মিনিয়াপোলিস অঙ্গরাজ্যের মিনেসোটা অঙ্গরাজ্যে পুলিশি নির্যাতনে মারা যান জর্জ ফ্লয়েড। তাকে গলায় হাঁটুচাপা দিয়ে মারা হয়। যার ব্যাপ্তি ছিল প্রায় ৯ মিনিট।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop