প্রবাসে সময় করোনা রোধে কুয়েতের মসজিদগুলোতে ইফতার বিতরণ বন্ধ

১৩-০৪-২০২১, ১১:২৬

মিজানুর রহমান

fb tw
করোনা রোধে কুয়েতের মসজিদগুলোতে ইফতার বিতরণ বন্ধ
07
বিশ্বজুড়ে করোনা মহামারির মধ্যেই সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের দেশগুলোতে মঙ্গলবার (১৩ এপ্রিল) শুরু হয়েছে পবিত্র মাহে রমজান। বিশ্বের অন্যান্য দেশের তুলনায় কুয়েতে করোনায় আক্রান্ত আর মৃতের সংখ্যা তুলনামূলক কম হলেও প্রতিদিনই দীর্ঘ হচ্ছে মৃত্যুর মিছিল। এ অবস্থায় সংক্রমণ রোধে দেশটিতে কারফিউ বলবৎ থাকলেও স্বাস্থ্যবিধি মেনে মসজিদে অনুষ্ঠিত হচ্ছে তারাবির নামাজ।
কুয়েতে এখনও নিয়ন্ত্রণে নেই করোনার সংক্রমণ। প্রতিদিনই প্রাণ হারাচ্ছেন বহু মানুষ। আর তাই করোনা প্রতিরোধে দেশটিতে এখনও বলবৎ রয়েছে ১০ ঘণ্টার কারফিউ। তবে এরমধ্যেই, স্বাস্থ্যবিধি মেনে এবারও মসজিদগুলোতে তারাবির নামাজ আদায় করা যাচ্ছে। কুয়েত সরকারের এমন সিদ্ধান্তে খুশি মুসল্লিরা।
গত বছর করোনা মহামারি প্রতিরোধে কুয়েতে সবকটি মসজিদ বন্ধ থাকায় পাঁচ ওয়াক্ত নামাজের মতো তারাবির নামাজও আদায় করতে পারেননি তারা। মসজিদগুলো বন্ধ থাকায় শুধু আজান ধ্বনিত হতো।
প্রতিবছরই কুয়েতের মসজিদগুলোতে প্রবাসী রোজাদারদের জন্য ইফতারের সুব্যবস্থা করে দেশটির ধর্ম মন্ত্রণালয়। কিন্তু মহামারির করোনার প্রাদুর্ভাব রোধে জনসমাগমের অনুমতি না থাকায় গত বছরের মতো এবারও মসজিদগুলেতে বন্ধ থাকবে ইফতার বিতরণ।
এছাড়াও, সামাজিক দূরত্ব মেনে নামাজ আদায় ও মসজিদে নিজস্ব জায়নামাজ ব্যবহার ও স্যানিটাইজার ব্যবহারের জোর নির্দেশনা জারি করেছে কুয়েত সরকার।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop