পশ্চিমবঙ্গ গান্ধী মূর্তির পাদদেশে ধরনায় বসছেন মমতা

১৩-০৪-২০২১, ১০:৫০

সৈয়দ ইফতেখার

fb tw
গান্ধী মূর্তির পাদদেশে ধরনায় বসছেন মমতা
08
নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রচারের ওপর ২৪ ঘণ্টার নিষেধাজ্ঞা আরোপ করেছে ভারতের নির্বাচন কমিশন। যার প্রতিবাদে মঙ্গলবার (১৩ এপ্রিল) দুপুরে কলকাতার গান্ধী মূর্তির পাদদেশে ধরনায় বসবেন মমতা।
এ অবস্থায় দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তার তীব্র সমালোচনা করে বলেছেন, মমতা দিদি সব সীমাই অতিক্রম করে যাচ্ছেন। তার পরাজয় এখন সময়ের ব্যাপার মাত্র। বিজেপি ক্ষমতায় এলে পশ্চিমবঙ্গে এনআরসি দ্রুত সময়ের মধ্যে করা হবে।
গত ২৮ মার্চ ও ৭ এপ্রিল দুটি আলাদা জনসভায় মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, বিজেপি ক্ষমতায় এলে সংখ্যালঘু ভাই ও বোনেরা বিপদে পড়বেন। তাই তিনি বিজেপিকে ভোট না দেওয়ার আহ্বান জানান।
এছাড়া এক ভাষণে মমতা বলেন, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর নির্দেশে কেন্দ্রীয় বাহিনী সিআরপিএফের একাংশ ভোটের মাঠে বিজেপির হয়ে কাজ করছে। তার এমন সব বক্তব্যের কারণে নির্বাচন কমিশন থেকে আগেই মমতাকে নোটিশ পাঠানো হয়। এবার নির্বাচনী প্রচারে তাকে ২৪ ঘণ্টার জন্য নিষিদ্ধ করা হলো।
এর প্রতিবাদেই ধরনার ডাক দেন মমতা। টুইটে তিনি লেখেন, নির্বাচন কমিশনের অগণতান্ত্রিক ও অসাংবিধানিক সিদ্ধান্তের প্রতিবাদে মঙ্গলবার দুপুর থেকে কলকাতার গান্ধী মূর্তির পাদদেশে ধর্নায় বসছেন তিনি।
নির্বাচন চলাকালীন প্রচারণায় নিষিদ্ধ ঘোষণা করাকে রাজনৈতি উদ্দেশ্যপ্রণোদিত হিসেবে দেখছেন তৃণমূল নেতারা। কারণ এখন পশ্চিমবঙ্গে জোরেশোরে চলছে বিধানসভা নির্বাচনের প্রচার। নির্বাচনে মোট আট দফায় ভোটগ্রহণ হচ্ছে। এরইমধ্যে চার দফায় ভোট গ্রহণ শেষ হয়েছে। আরা চার দফা বাকি। ১৭ এপ্রিল রয়েছে পঞ্চম দফার ভোটগ্রহণ।
মমতার এ প্রতিবাদকে যথারীতি কটাক্ষ্য করছে বিজেপি। প্রধানমন্ত্রী মোদি নদিয়ার একটি জনসভায় হুঁশিয়ারি দিয়ে বলেন, মমতা বাড়াবাড়ি করছেন। সীমা ছাড়িয়ে যাচ্ছেন।
বিজেপির অন্যান্য নেতারাও কড়া সমালোচনা করেন মমতার। আর পশ্চিমবঙ্গে গেরুয়া শিবির ক্ষমতায় এলে জাতীয় নাগরিকত্ব নিবন্ধন, এনআরসি খুব দ্রুত সময়ের মধ্যে করা হবে বলে ঘোষণা দেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।
সাম্প্রদায়িক উসকানি ও আইনশৃঙ্খলা অবনতির আশঙ্কায় পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্বাচনী প্রচারণায় ২৪ ঘণ্টার জন্য নিষেধজ্ঞা জারি করেছে ভারতের নির্বাচন কমিশন। মঙ্গলবার রাত ৮টা পর্যন্ত এ নিষেধাজ্ঞা কার্যকর থাকবে।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop