x

শিক্ষা সময় ভাঙতে চলেছে ছাত্র ইউনিয়ন, ঐক্যের আহ্বান নেতাদের

১২-০৪-২০২১, ০৪:২০

শিক্ষা সময় ডেস্ক

fb tw
ভাঙতে চলেছে ছাত্র ইউনিয়ন, ঐক্যের আহ্বান নেতাদের
07

বাংলাদেশ ছাত্র ইউনিয়নের ৪০তম জাতীয় সম্মেলন পরবর্তী উদ্ভূত পরিস্থিতিতে সংগঠনে বিদ্যমান সংকট নিরসন ও ঐক্য সমুন্নত রাখার জন্যে কেন্দ্রীয় সম্পাদকমণ্ডলীর সভা অনুষ্ঠিত হয়েছে। 
রোববার (১১ এপ্রিল) রাজধানীর পুরানা পল্টনে সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ে কেন্দ্রীয় সম্পাদকমণ্ডলীর সভা অনুষ্ঠিত হয়। 
সভায় ছাত্র ইউনিয়নের সম্পাদকমণ্ডলীর সদস্যবৃন্দ শিক্ষা, মানবিকতা ও সমাজপ্রগতির সংগ্রামকে বেগবান করতে সংগঠনের ঐক্য ও অখণ্ডতা রক্ষা করার ব্যাপারে নিজেদের অঙ্গীকার পুনর্ব্যক্ত করেন। এছাড়া ছাত্র আন্দোলনের বৃহত্তর স্বার্থে এবং দেশের চলমান সংকটময় মুহূর্তে গণতন্ত্র ও মানবিক মর্যাদা আদায়ের লড়াইয়ের জন্য ঐক্যবদ্ধ ছাত্র ইউনিয়নকে এগিয়ে নিতে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।
সভায় নেয়া সিদ্ধান্ত সমূহ হলো:
প্রথমত, বিভিন্ন গঠনতান্ত্রিক ব্যত্যয় ও সংগঠনের নীতিবিরুদ্ধ কর্মকাণ্ডের সঙ্গে যুক্ত থাকার অভিযোগে বিভিন্ন ইউনিটের শাস্তিপ্রাপ্ত সদস্যরা নিজেদের ভুল স্বীকার করে ভবিষ্যতে সাংগঠনিক শৃঙ্খলা মেনে চলার সংকল্প ব্যক্ত করে কেন্দ্রীয় কমিটি বরাবর পত্র প্রদান সাপেক্ষে সম্পাদকমণ্ডলীর কেন্দ্রীয় সভায় উক্ত সদস্যদের শাস্তি প্রত্যাহারে সুপারিশ করবে। উল্লেখ্য, ইতিমধ্যেই ঢাকা বিশ্ববিদ্যালয়ের শাস্তিপ্রাপ্ত সদস্যবৃন্দ কেন্দ্রীয় সংসদ বরাবর চিঠি প্রদান করেছেন। 
দ্বিতীয়ত, বিলুপ্ত সংসদসমূহের ব্যাপারে কেন্দ্রীয় সভায় আলোচনা হবে। প্রয়োজনবোধে জরুরি জাতীয় সম্মেলনে এবং বিলুপ্ত ও বর্তমান কমিটির নেতৃবৃন্দের মধ্যে দ্বিপাক্ষিক আলোচনা করে এ বিষয়ে চূড়ান্ত করণীয় নির্ধারণ করা হবে।
তৃতীয়ত, সংগঠনের ঐক্য বিনষ্ট হয়—এ ধরনের কোনো কর্মসূচি শনিবার (১২ এপ্রিল) গ্রহণ করা যাবে না। ঐক্যের স্বার্থে দ্রুততম সময়ের মধ্যে শনিবার যে পক্ষটি সম্মেলন আহ্বান করেছে তা বাতিল করতে হবে।
আগামী ২৭ এপ্রিল জরুরি জাতীয় সম্মেলনের সম্ভাব্য তারিখ হিসেবে কেন্দ্রীয় কমিটিতে সম্পাদকমণ্ডলীর পক্ষ থেকে সুপারিশ করা হবে (সাত জন সদস্যের আপত্তি থাকায়, তাদের বক্তব্য পুনরায় কেন্দ্রীয় কমিটিতে উপস্থাপনের সুযোগপ্রদান সাপেক্ষে)।
এ সিদ্ধান্তসমূহের ব্যাপারে সম্পাদকমণ্ডলীর চূড়ান্ত কোন সিদ্ধান্ত গ্রহণের এখতিয়ার না থাকায়, উক্ত সিদ্ধান্তসমূহ সম্পাদকমণ্ডলীর সুপারিশ হিসেবে শনিবার (১২ এপ্রিল) রাত ৯টায় কেন্দ্রীয় কমিটির অনলাইন সভায় উপস্থাপন করা হবে এবং সম্পাদকমণ্ডলীর সদস্যরা প্রত্যেকেই এ সব সিদ্ধান্ত বাস্তবায়নে গণতান্ত্রিক কেন্দ্রীকতা নীতি রক্ষা করতে অঙ্গীকারবদ্ধ। 
এছাড়া সিদ্ধান্তসমূহ বাস্তবায়নে ছাত্র ইউনিয়নের সকল সহযোদ্ধাদের ঐক্যবদ্ধ হয়ে লড়াই সংগ্রামকে বেগবান করার জন্য কেন্দ্রীয় কমিটিকে সর্বাত্মকভাবে সহযোগিতা করার আহ্বান জানিয়ে সভা সমাপ্ত করেন কেন্দ্রিয় কমিটির সভাপতি ফয়েজ উল্লাহ।  
সভায় সাধারণ সম্পাদক দীপক শীলের সঞ্চালনায় সভাপতিত্ব করেন ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির সভাপতি ফয়েজ উল্লাহ। সভায় আরও উপস্থিত ছিলেন সহ-সভাপতি নজির আমিন চৌধুরী, সহ-সভাপতি ফয়জুর মেহেদী, সহ-সভাপতি কেএম মুত্তাকী, সহ-সভাপতি জয় রায়, সহকারী সাধারণ সম্পাদক খায়রুল হাসান জাহিন, সহকারী সাধারণ সম্পাদক তামজিদ হায়দার, সাংগঠনিক সম্পাদক সুমাইয়া সেতু, কোষাধ্যক্ষ শামীম হোসেন, প্রচার ও প্রকাশনা সম্পাদক বিএম জুবায়ের প্রধান, স্কুল ছাত্র বিষয়ক সম্পাদক প্রীতম ফকির, সাংস্কৃতিক সম্পাদক আসমানি আশা ও ক্রীড়া সম্পাদক দিদারুল ইসলাম।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop