x

শিক্ষা সময় চবিতে ভর্তির আবেদন শুরু সোমবার

১১-০৪-২০২১, ১৬:২৬

শিক্ষা সময় ডেস্ক

fb tw
চবিতে ভর্তির আবেদন শুরু সোমবার
07
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (সন্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার অনলাইনে আবেদন প্রক্রিয়া শুরু হচ্ছে সোমবার (১২ এপ্রিল) থেকে। যা চলবে ৩০ এপ্রিল রাত ১২টা পর্যন্ত। এছাড়া আবেদন ফি ২ মে রাত ১১ টা ৫৯ মিনিট পর্যন্ত জমা দেওয়া যাবে। 
বিষয়টি  নিশ্চিত করে চবি রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম মনিরুল হাসান বলেন, সোমবার সকাল ১০টা থেকে চবির ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষার আবেদন শুরু হবে। আবেদন প্রক্রিয়া উদ্বোধন করবেন চবি উপাচার্য ড. শিরীণ আখতার।
এর আগে গত ৫ এপ্রিল চবির প্রথম বর্ষে ভর্তির আবেদন শুরু হওয়ার কথা থাকলেও সোমবার (৪ এপ্রিল) তা স্থগিত ঘোষণা করা হয়েছিল।
প্রসঙ্গত, আগামী ২২ জুন থেকে পহেলা জুলাই পর্যন্ত আটদিন চলবে চবির ভর্তি পরীক্ষা। করোনা পরিস্থিতি বিবেচনায় এবার সম্পূর্ণ নিজেদের ক্যাম্পাসেই নেওয়া হবে পরীক্ষা। ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সংখ্যা বিবেচনায় তিনটি ইউনিটের পরীক্ষার জন্য দুদিন করে সময় রাখা হয়েছে। একটি ইউনিট ও দুটি উপ-ইউনিটের জন্য রাখা হয়েছে আরও দুদিন। 
সময়সূচি অনুযায়ী ২২ ও ২৩ জুন ‘বি' ইউনিট, ২৪ ও ২৫ জুন ‘ডি' ইউনিট, ২৮ ও ২৯ জুন ‘এ' ইউনিট ও ৩০ জুন ‘সি' ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এছাড়া ১ জুলাই উপ-ইউনিট ‘বি-১' ও ‘ডি-১' ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। 
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ৪৮টি বিভাগ ও ৬টি ইনস্টিটিউট রয়েছে। গত বছর ৪টি ইউনিট ও ২টি উপ-ইউনিটের ভর্তি কার্যক্রম হয়েছে। ৪৮টি বিভাগ ও ৬টি ইনস্টিটিউটে ৪ হাজার ৯২৬টি আসনে শিক্ষার্থীরা ভর্তির সুযোগ পান।
ইফতেখার/

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop