বাণিজ্য সময় বেনাপোলে অন্ধ্রপ্রদেশবাসীর প্রবেশ নিষেধ, জানে না বন্দর কর্তৃপক্ষ

১০-০৪-২০২১, ১২:৩১

আজিজুল হক

fb tw
05
ভারতের অন্ধ্রপ্রদেশের গোদাবাড়িতে ছড়িয়ে পড়া অজ্ঞাত একটি রোগের সংক্রমণ রোধে ওই অঞ্চলের নাগরিকদের বাংলাদেশে আসা-যাওয়ার ওপর নিষেধাজ্ঞা জারি করে বেনাপোল ইমিগ্রেশনে চিঠি দেয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়। কিন্তু বন্দর বা কাস্টমস কর্তৃপক্ষের দাবি, তাদের কাছে কোনো নির্দেশনা আসেনি। এ অবস্থায় অন্ধ্রপ্রদেশের ভারতীয় ট্রাক বিভিন্ন পণ্য নিয়ে ঢুকছে বেনাপোল বন্দরে। এতে এ রোগের সংক্রমণ বিস্তারের ঝুঁকি বাড়ছে।
ভারতের অন্ধপ্রদেশের গোদাবাড়ি জেলায় সাম্প্রতি অজ্ঞাত একটি রোগ ছড়িয়ে পড়েছে। অজ্ঞাত রোগটির প্রতিষেধক এখন পর্যন্ত তৈরি হয়নি। এ নিয়ে আগাম সতর্কতা গত ২৫ মার্চ নিষেধাজ্ঞা জারি করে বেনাপোল ইমিগ্রেশনে চিঠি দেয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়। তাতে বলা হয়েছে অন্ধপ্রদেশ থেকে কাউকে বাংলাদেশে আসা বা বাংলাদেশ থেকে কেউ যেতে পারবেন না।
বেনাপোল ইমিগ্রেশন স্বাস্থ্য বিভাগের মেডিকেল অফিসার উৎপলা বিশ্বাস বলেন, একটা অজ্ঞাত রোগের সন্ধান পাওয়া গেছে তার জন্য। ভারতের অন্ধ্রপ্রদেশের গোদাবাড়ি থেকে বাংলাদেশে কোনো মানুষ প্রবেশ করতে পারবে না। আর বাংলাদেশ থেকে যেন কেউ সেখানে না যেতে পারে তার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।
এ অবস্থার মধ্যে বৃহস্পতিবার সন্ধ্যায় ভারতের গোদাবাড়ি জেলা থেকে মাছবাহী দুটি ট্রাক বেনাপোল বন্দরে প্রবেশ করেছে। এ ছাড়া অন্ধ্রপ্রদেশের অনেক এলাকা থেকে প্রতিদিন বেনাপোল বন্দরে পণ্য নিয়ে আসছেন ভারতীয় ট্রাকচালকরা।
তবে বন্দর ও কাস্টমস কর্মকর্তারা বলছেন, ঊর্ধ্বতন কর্মকর্তাদের বন্দরে প্রবেশের ওপর নিষেধাজ্ঞার কোনো চিঠি পাননি তারা।
বেনাপোল স্থলবন্দরের উপপরিচালক (ট্রাফিক) মামুন কবীর তরফদার বলেন, কোনো পণ্য নেয়ার নিষেধাজ্ঞা দেয় কাস্টমস, সুতরাং এ রকম কোনো মেসেজ আমরা পাইনি।
বেনাপোল কাস্টমস হাউসের অতিরিক্ত কমিশনার নেয়ামুল ইসলাম বলেন, পণ্যের ক্ষেত্রে এ ধরনের নিষেধাজ্ঞা আমরা এনবিআর থেকে পাইনি। এ বিষয়ে আমার কাছে আপগ্রেড তথ্য নেই।
তারা আরো জানান, নির্দেশনা এলে ব্যবসায়ীদের জানিয়ে ব্যবস্থা নেয়া হবে।
 
 

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop