প্রবাসে সময় নিউইয়র্কে বিনামূল্যে করোনার টিকা দিচ্ছে বাংলাদেশ কনস্যুলেট

১০-০৪-২০২১, ১১:১২

হাসানুজ্জামান সাকী

fb tw
06
যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে বিনামূল্যে করোনা টিকা দিচ্ছে বাংলাদেশ কনস্যুলেট এবং বাংলাদেশ সোসাইটি। বৃহস্পতিবার থেকে শুরু হওয়া এ কর্মসূচি চলবে রোববার পর্যন্ত। কর্মসূচির উদ্বোধন করেন নিউইয়র্কে বাংলাদেশের কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসা।
এ সময় তিনি জানান, জনসন অ্যান্ড জনসনের এক ডোজের এ টিকা ১৮ বছরের ঊর্ধ্বে যে কেউ গ্রহণ করতে পারবেন।
যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসের সংক্রমণ আবারও বাড়তে শুরু করেছে। সেই সঙ্গে চলছে টিকাদান কর্মসূচি। তবে সব বয়সীর জন্য এখনও চালু হয়নি টিকা। এমন অবস্থায় ১৮ বছর বয়সীরা টিকা নিতে পারছেন নিউইয়র্কের বাংলাদেশ সোসাইটিতে। চার দিনব্যাপী টিকাদান কর্মসূচি শুরু করেছে নিউইয়র্কে বাংলাদেশ কনস্যুলেট। তাদের সহযোগিতা দিচ্ছে নিউইয়র্ক সিটি হেলথ ডিপার্টমেন্ট এবং বাংলাদেশ সোসাইটি।
এ কর্মসূচির মাধ্যমে করোনার টিকা গ্রহণ করছেন সব বয়সের মানুষ। ভবিষ্যতে এ কর্মসূচি অব্যাহত রাখার ইচ্ছের কথা জানান নিউইয়র্কে বাংলাদেশের কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসা।
কোনো রকম রেজিস্ট্রেশন ছাড়া কেবল পরিচয়পত্র দেখিয়ে রোববার পর্যন্ত সকাল ৮টা থেকে সন্ধ্যা ৬টার মধ্যে সোসাইটি কার্যালয়ে এসে যে কেউ এই টিকা গ্রহণ করতে পারবেন বলে জানান তিনি।
করোনা মহামারিতে নিউইয়র্কে মারা গেছেন চার শতাধিক বাংলাদেশি। সঠিক পরিসংখ্যান না থাকলেও ধারণা করা হয় কোভিড উনিশে আক্রান্ত হয়েছেন কয়েক হাজার প্রবাসী। শুরুতে টিকা নিতে অনেকের মধ্যে অনীহা থাকলেও এখন বাংলাদেশিরা প্রায় সবাই টিকা নিচ্ছেন।
 

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop