অন্যান্য সময় পানিতে পড়ে যাওয়া মোবাইল এক বছর পরও অক্ষত

১০-০৪-২০২১, ০৯:৩০

সৃষ্টি ঘটক

fb tw
09
এক বছর আগে পানিতে পড়ে যাওয়া মোবাইল ফেরত পাওয়া গেল খরায়। অর্ধশতকের মধ্যে সবচেয়ে ভয়াবহ খরায় তাইওয়ানের সানমুন লেকের পানি শুকিয়ে যাওয়ায় মোবাইল ফোনটি ফিরে পেলেন মালিক। তবে আশ্চর্যের বিষয় হলো দীর্ঘ এ সময় পানির নিচে থাকার পরও পুরোপুরি অক্ষত রয়েছে ফোনটি।
৫৬ বছরের মধ্যে এত শুকনো প্রকৃতি দেখেনি তাইওয়ানবাসী। রেকর্ড ভাঙা এ খরায় শুকিয়ে গেছে বড় বড় সব জলাশয়। খাঁ-খাঁ করছে চারদিক, পানির জন্য কেবলই হাহাকার। প্রকৃতির এই রূঢ় রূপে সবাই অতিষ্ঠ হলেও অন্তত একজনের জন্য খুশির বার্তা নিয়ে এসেছে এই খরা। হ্রদ শুকিয়ে বেরিয়ে এল এক বছর আগে পানিতে ডুবে যাওয়া একটি মোবাইল ফোন। তা-ও আবার অক্ষত অবস্থায়।
ওই ফোনের মালিক চেন জানান, এক বছর আগে সানমুন হ্রদে প্যাডেল বোট চালানোর সময় পানিতে পড়ে যায় ফোনটি। দীর্ঘদিন আগে হারিয়ে ফেলা ফোনটির সন্ধান পাওয়ার খবরে খুশিতে আত্মহারা তিনি। জানালেন, যখন ফোনটি পাওয়া যায় তখন তাতে কাদামাটি শুকিয়ে শক্ত হয়ে গিয়েছিল। কিন্তু ফোনটির কাভার ওয়াটারপ্রুফ হওয়ায় এক বছর পানির নিচে থেকেও কোনো ক্ষতি হয়নি সেটির।
তাইওয়ানের খরার কারণে যে পানি সংকট দেখা দিয়েছে, তা আরও চরম রূপ ধারণ করতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছে দেশটির আবহাওয়া দপ্তর। পরিস্থিতির অবনতি হলে ঘটতে পারে বড় ধরনের বিদ্যুৎ বিভ্রাটও। সংকটময় পরিস্থিতিতে দেশটিতে পানি ব্যবহারে নানা বিধিনিষেধ জারি করা হয়েছে। এর মধ্যে সেলুনগুলোতে শ্যাম্পু ট্রিটমেন্ট আর পেট্রোল পাম্পগুলোতে গাড়ি ধোঁয়ায় নিষেধাজ্ঞা দিয়েছে দেশটির সরকার।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop