x

তথ্য প্রযুক্তির সময় মোবাইলের ভাঙা স্ক্রিন জোড়া লাগবে ‘নিজে থেকেই’

০৯-০৪-২০২১, ১৭:০৫

প্রযুক্তির সময় ডেস্ক

fb tw
মোবাইলের ভাঙা স্ক্রিন জোড়া লাগবে ‘নিজে থেকেই’
07
মোবাইল নিয়ে আর নয় চিন্তা। মোবাইলের জগতে অ্যাপল অত্যন্ত জনপ্রিয় একটি নাম। যারা দীর্ঘ কয়েক দশক ধরে সাধারণের কাছে পৌঁছে দিয়েছে একের পর এক নতুন সিরিজের ফোন। তবে শুধু ফোনই নয়। তারা ইতোমধ্যে নিয়ে এসেছে একের পর এক নতুন গ্যাজেট। যা মন জয় করেছে সকলের। তবে এবারে জানা গেল এক নতুন তথ্য।
বলা হচ্ছে, মোবাইল ফোনের ক্ষেত্রে অন্যতম সমস্যা স্ক্রিন ড্যামেজ হওয়া। কোনোভাবে অসাবধানতা বশত বা দুর্ঘটনার জেরে ক্ষতিগ্রস্ত হয় মোবাইলের স্ক্রিন। আর তা ঠিক করতে যথেষ্ট সমস্যার মধ্যে পড়তে হয় গ্রাহকদের। আর এবারে সেই প্রযুক্তি নিয়েই কাজ করছে অ্যাপল। যাতে সহজেই এই সমস্যা থেকে রেহাই পাওয়া যায়।
জানা গেছে, তাদের এই নতুন প্রযুক্তিতে থাকতে চলেছে এলাসটোমের। এই বিশেষ প্রযুক্তির ফলে ফোনের স্ক্রিনে থাকা ধুলো সহজেই দূর করা যাবে এবং স্ক্রিন গরম হলে সহজেই ঠাণ্ডা করাও যাবে। স্ক্রিনের ওপরে থাকবে বিশেষ প্রযুক্তির এক লেয়ার।
ফোন বা অন্যান্য গ্যাজেটের স্ক্রিনকে সহজেই রক্ষা করবে। ইতিমধ্যে এই প্রযুক্তি ব্যবহার করা হচ্ছে অ্যাপল ঘড়ির ক্ষেত্রে। যাতে ব্যবহার করা হচ্ছে সাফির গ্লাস। যা গরিলা গ্লাস অপেক্ষা অনেকটাই উন্নত। যা ইতিমধ্যে ফোনের ক্ষেত্রে ব্যবহার করা হয়ে থাকে। তবে এবার জানা গেল এর চেয়েও কয়েক ধাপ এগিয়ে থাকা নতুন প্রযুক্তির কথা। যার ফলে অ্যাপলের এই নতুন প্রযুক্তিতে ভাঙা স্ক্রিন নিজে থেকেই জোড়া লাগবে।
সূত্র : কলকাতা টোয়েন্টিফোর।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop