তথ্য প্রযুক্তির সময় মার্ক জাকারবার্গের আইডিতেও হানা দেয় হ্যাকাররা!

০৭-০৪-২০২১, ১৪:১৮

প্রযুক্তির সময় ডেস্ক

fb tw
মার্ক জাকারবার্গের আইডিতেও হানা দেয় হ্যাকাররা!
06
বাংলাদেশসহ ১০৬ দেশের ৫৩ কোটি ৩০ লাখ ফেসবুক ব্যবহারকারীর ফোন নম্বর ও ব্যক্তিগত তথ্য অনলাইনে ফাঁস হয়েছে। এসব তথ্য প্রকাশ করে একটি লো-লেভেল হ্যাকিং প্ল্যাটফর্ম প্রযুক্তি বিশ্বে সাড়া ফেলে দিয়েছে। তথ্য ফাঁস হওয়ার তালিকায় ৩৮ লাখ বাংলাদেশি যেমন রয়েছে তেমনি আছে যুক্তরাজ্যের এক কোটি ১০ লাখ ও ভারতের ৬০ লাখ ব্যবহারকারীর গোপনীয় তথ্য। মজার ব্যাপার হচ্ছে হ্যাকারদের হাত থেকে রক্ষা পাননি ফেসবুকের কর্ণধার মার্ক জাকারবার্গও। তার আইডি থেকেও বিভিন্ন তথ্য হাতিয়ে নিয়েছে হ্যাকাররা এবং তা ফাঁস করে দেওয়া হয়েছে।
ফাঁস হওয়া তথ্যে দেখা যায়, মার্ক জাকারবার্গের ব্যক্তিগত মোবাইল নম্বর, ইমেইল, জন্ম-তারিখ চুরি করে ফাঁস করে দেওয়া হয়েছে।
এ প্রসঙ্গে ফেসবুকের বক্তব্য, নিরাপত্তা ত্রুটির কারণে তথ্যগুলো ফাঁস হয়েছিল। তবে ২০১৯ সালেই তারা সব ঠিক করে ফেলেছেন। এই তথ্যগুলো ২০১৯ সালের আগেই চুরি করা হয়েছে।
আন্তর্জাতিক গণমাধ্যম রয়টার্স জানিয়েছে, অনেকটা বিনামূল্যেই ফেসবুক ব্যবহারকারীদের এসব তথ্য অনলাইনে একজন বিক্রি করে দিয়েছে। প্রকাশিত তথ্যগুলোর মধ্যে রয়েছে ফেসবুক ব্যবহারকারীর ফোন নম্বর, ফেসবুক আইডি, পুরো নাম, ঠিকানা, জন্মতারিখ, প্রোফাইল এবং কিছু ক্ষেত্রে ইমেইল ঠিকানা।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop