অন্যান্য সময় ভ্যাকসিন নিলেই উপহার নারীদের ‘স্বর্ণালঙ্কার’, পুরুষদের ‘ব্লেন্ডার’

০৬-০৪-২০২১, ০৫:২২

অন্যান্য সময় ডেস্ক

fb tw
ভ্যাকসিন নিলেই উপহার নারীদের ‘স্বর্ণালঙ্কার’, পুরুষদের ‘ব্লেন্ডার’
09
ভারতে হু হু করে বাড়ছে করোনার সংক্রমণ। তবুও সচেতনতার কোনো বালাই নেই, এমনকী অনেকে ভ্যাকসিন নিতেও আগ্রহী নন। এই অবস্থায় সাধারণ মানুষ যাতে টিকা নিতে আসেন, সেজন্য গুজরাটের স্বর্ণকার সম্প্রদায়ের লোকেরা এক অভিনব উদ্যোগ নিয়েছে। 
জানা গেছে, রাজ্যের রাজকোটে খোলা হয়েছে করোনার টিকাদান কেন্দ্র। সেখানে যারাই টিকা নিতে আসছেন, তাদের প্রত্যেককে কিছু না কিছু উপহার দেওয়া হচ্ছে। নারীদের দেওয়া হচ্ছে সোনার নাকছাবি। আর পুরুষদের দেওয়া হচ্ছে ব্লেন্ডার। স্থানীয় মানুষের মধ্যে টিকা নেওয়ার প্রবণতা বেড়েছে এই উদ্যোগের ফলে। 
করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, মঙ্গলবার (৬ এপ্রিল) সকাল পর্যন্ত বিশ্বে করোনা আক্রান্ত হয়েছেন ১৩ কোটি ২৩ লাখ ৬৬ হাজার ৪৫৯ জন এবং মৃত্যু হয়েছে ২৮ লাখ ৭২ হাজার ১৪৬ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১০ কোটি ৬৬ লাখ ৫৯ হাজার ৩৬ জন।
করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৩ কোটি ১৪ লাখ ৮৩ হাজার ৯১৩ জন। মৃত্যু হয়েছে ৫ লাখ ৬৯ হাজার ১৬৫ জনের।
আক্রান্তে ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ১ কোটি ৩ লাখ ১৩ হাজার ৬০১ জন এবং মারা গেছেন ৩ লাখ ৩২ হাজার ৭৫২ জন।
আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে চতুর্থ অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় ১ কোটি ২৬ লাখ ৮৪ হাজার ৪৭৭ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ১ লাখ ৬৫ হাজার ৫৭৭ জনের।
সূত্র : হিন্দুস্তান টাইমস।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop