পশ্চিমবঙ্গ পশ্চিমবঙ্গে তৃতীয় দফার ভোট কাল, সহিংসতার শঙ্কা

০৫-০৪-২০২১, ১৭:৪৮

সুব্রত আচার্য

fb tw
পশ্চিমবঙ্গে তৃতীয় দফার ভোট কাল, সহিংসতার শঙ্কা
08
রাত পোহালেই ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যে বিধানসভা নির্বাচনের তৃতীয় দফা ভোট গ্রহণ। মঙ্গলবার কলকাতা লাগোয়া দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া ও হুগলি জেলার ৩১টি আসনে ভোট গ্রহণ করা হবে। এদিন ২শ’ ৫ জন প্রার্থীর ভাগ্য নির্ধারণ হবে। স্বাস্থ্যবিধি মেনে নেয়া হবে ভোট। তবে এবারও ভোটে সহিংসতার আশঙ্কা করা হচ্ছে। তাই নেয়া হয়েছে নজিরবিহীন নিরাপত্তা। 
তৃতীয় দফা এ ভোটাভুটিতে তিন জেলার ৩১টি আসনের মধ্যে ৯৫ শতাংশই তৃণমূল কংগ্রেসের ঘাঁটি বলে পরিচিত। ২০১৬ সালের বিধানসভা নির্বাচন এবং পরে লোকসভা নির্বাচনের নিরিখেও এ তিন জেলায় নিজেদের আসন ধরে রেখেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তবে, রাজ্যজুড়ে যে বিরোধী হাওয়া শুরু হয়েছে, সেখানে দাঁড়িয়ে তৃতীয় দফার এ ভোটে মানুষের রায় কোন দিকে যায় সেটাই এখন বড় প্রশ্ন ।
মঙ্গলবার ভোট হচ্ছে দক্ষিণ ২৪ পরগনা জেলার ১৬ এবং হাওড়া ও হুগলির ১৫ আসনে। প্রায় ৬১৮ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী ছাড়াও ভোটের নিরাপত্তায় রাজ্য পুলিশের ১১ হাজার সদস্য মোতায়েন রাখা হচ্ছে।
এর আগে দ্বিতীয় দফা ভোটে গণমাধ্যম ও প্রার্থীদের ওপর হামলার ঘটনায় এবার নির্বাচন কমিশনও বাড়তি নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে। ভোট চালাকালীন সময় প্রার্থীর নিরাপত্তা ও গণমাধ্যমের কাজ সহজ করতে নেয়া হয়েছে নানা উদ্যোগ।
এর আগে দু'দফায় ৬০ আসনের ভোট গ্রহণ সম্পন্ন করে ভারতের নির্বাচন কমিশন। তৃতীয় এ দফার মধ্যদিয়ে ৯১ আসনের ভোট গ্রহণ শেষ হলে বাকি থাকবে আরো ২শ' ৩টি আসন। যা নেওয়া হবে পরের ৫ দফার মধ্য দিয়ে।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop