x

পশ্চিমবঙ্গ নন্দীগ্রামে ‘দোষারোপের ভোট’ শেষে তৃতীয় দফার প্রস্তুতি

০২-০৪-২০২১, ১৭:০৭

সুব্রত আচার্য

fb tw
07
প্রথম ও দ্বিতীয় দফার পর এখন পশ্চিমবঙ্গে শুরু হয়েছে তৃতীয় দফা ভোটের প্রচার-প্রচারণা। এই দফায় তিন জেলায় ৩০ আসনে ভোট গ্রহণ করা হবে। এদিকে দ্বিতীয় দফা ভোটের হাইভোল্টেজ কেন্দ্র নন্দীগ্রাম নিয়ে পাল্টাপাল্টি অভিযোগ তুলে ধরছে তৃণমূল ও বিজেপি। 
দ্বিতীয় দফা ভোটের মধ্যদিয়ে ভারতের পশ্চিমবঙ্গ বিধানসভার মোট ৬০ আসনের ভোটগ্রহণ শেষ হয়েছে। বিচ্ছিন্ন কিছু ঘটনা ছাড়া ভোট হয়েছে শান্তিপূর্ণভাবে। তবে, নন্দীগ্রামের বয়াল মক্তব প্রাইমারি স্কুলে ভোট চলাকালীন মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতি এবং তাকে অবরুদ্ধ করার ঘটনা দুই দফার ভোটের সবচেয়ে বড় ঘটনা বলে মনে করা হচ্ছে। আর এটাকে ইস্যু করেই পরস্পরের বিরুদ্ধে সরব বিজেপি ও তৃণমূল নেতৃত্ব।
তৃণমূলের মুখপাত্র সুখেন্দু শেখর রায় বলেন, 'বিজেপির গুন্ডারা কেন্দ্রীয় বাহিনীর সাহায্যে ভোটারদের ভোটদানে বাধা দেয়ার চেষ্টা করেছিল। কিন্তু সেই চেষ্টা সফল হয়নি।'
এদিকে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেন, 'তারা যখন হারবে গণ্ডগোলের চেষ্টা করবে, হত্যা লীলা চালাবে। এটা স্বাভাবিক ব্যাপার। তৃণমূলের নেতাদের কাছে হার স্বীকার করে নেয়াটা মুশকিল।
এদিকে, বিধানসভা নির্বাচনে তৃতীয় দফা ভোটগ্রহণের প্রচার-প্রচারণাতে ব্যস্ত হয়ে পড়েছেন বাম-ডান সহ সব রাজনৈতিক দলের প্রার্থীরা। টালিগঞ্জ থেকে বিজেপির হয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন ভারতের কেন্দ্রীয় প্রতিমন্ত্রী ও প্রখ্যাত সঙ্গীত শিল্পী বাবুল সুপ্রিয়। অন্যদিকে বেহালা থেকে একই দলের হয়ে লড়ছেন শ্রাবন্তী চট্টোপাধ্যায়। কলকাতার ভবানীপুর আসন থেকে এবার মমতার জায়গায় প্রতিদ্বন্দ্বিতা করছেন বিদ্যুৎমন্ত্রী শোভন দেব চট্টোপাধ্যায়। আর বামপ্রার্থী শতরূপ ঘোষ লড়ছেন দক্ষিণ কলকাতার কসবা আসন থেকে।
এর মধ্যেই, মমতার বিজেপি বিরোধী ঐক্যবদ্ধ লড়াইয়ের ডাকে সাড়া দিতে শুরু করেছে বিভিন্ন রাজনৈতিক দল। তবে, কংগ্রেস আসবে কি-না সেই সিদ্ধান্ত নেবে সভানেত্রী সোনিয়া গান্ধী।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop