পশ্চিমবঙ্গ শুভেন্দু-মমতার দ্বৈরথ, নন্দীগ্রামে সবার চোখ

০১-০৪-২০২১, ০২:৩৮

সুব্রত আচার্য

fb tw
শুভেন্দু-মমতার দ্বৈরথ, নন্দীগ্রামে সবার চোখ
08
বিধানসভা নির্বাচনে বৃহস্পতিবার (১ এপ্রিল) দ্বিতীয় দফায় ভোট হবে সবচেয়ে আলোচিত আসন নন্দীগ্রামে। স্থানীয় সময় সকাল সাতটায় শুরু হবে দ্বিতীয় দফার ভোটগ্রহণ। চলবে সন্ধ্যা সাড়ে ছয়টা পর্যন্ত। কোভিডবিধি মেনেই ভোট গ্রহণ করা হবে ৩০টি আসনে। দ্বিতীয় দফায় ভাগ্য নির্ধারিত হবে ১৭১ জন প্রার্থীর। 
তবে এই প্রার্থীদের মধ্যে গুরুত্বপূর্ণ দুজন হচ্ছেন, মমতা বন্দ্যোপাধ্যায় ও শুভেন্দু অধিকারী। এই দু'জনই পরস্পরের প্রতিদ্বন্দ্বিতা করছেন নন্দীগ্রাম আসন থেকে। ফলে মমতা-শুভেন্দুর দ্বৈরথের দিকে নজর সবার।
সহিংসতা হতে পারে এমন আশঙ্কায় নন্দীগ্রামে ভোটের সময় ১৪৪ ধারা জারি করা হয়েছে। একই সঙ্গে যে কোনো ধরনের পরিস্থিতি নিয়ন্ত্রণে কেন্দ্রীয় বাহিনী চালাতে পারবে গুলিও। দ্বিতীয় দফার ভোটে প্রায় ৭শ' কোম্পানি কেন্দ্রীয় বাহিনী ছাড়াও রাজ্য পুলিশের প্রায় ১২ হাজার সদস্য নিরাপত্তা নিশ্চিত করবেন।
নন্দীগ্রাম ছাড়াও দ্বিতীয় দফার ভোটে নজর কাড়া আসনগুলো হচ্ছে ডেবরা। সেখানে প্রতিদ্বন্দ্বিতা করছেন দুজন প্রাক্তন পুলিশ কর্মকর্তা। অভিনেতা হিরণ লড়ছেন খাগড়পুর আসন থেকে। এছাড়াও সবং, কেশপুর, তমলুক ও বাঁকুড়া সদর আসনের দিকেও তাকিয়ে রয়েছে রাজনৈতিক মহল।
২০১৬ সালের বিধানসভা ফল বলছে, দ্বিতীয় দফার ৩০ আসনের মধ্যে শুধু মাত্র একটি ছিল বিজেপির। বাকি সব তৃণমূলের। ২০১৯ সালের লোকসভা ভোটে চিত্রটি অনেকটাই পাল্টে যায়। ওই ভোটের হিসেবে বিজেপি প্রায় ১৮ আসনে এগিয়ে ছিল।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop