পশ্চিমবঙ্গ পশ্চিমবঙ্গে কে কত আসন পাবে তা নিয়ে বাহাস

২৯-০৩-২০২১, ০২:৪৯

সুব্রত আচার্য

fb tw
পশ্চিমবঙ্গে কে কত আসন পাবে তা নিয়ে বাহাস
07
পশ্চিমবঙ্গে প্রথম দফা ভোট শেষ হতেই, কোন দল কতটা আসন পাবে তা নিয়ে শুরু হয়েছে তুমুল আলোচনা। বিজেপির দাবি, ৩০ আসনের মধ্যে সবকটিই তারা পাবে। অন্যদিকে তৃণমূলের দাবি, তারাও সব আসনে ভালো ফল করবে।
এদিকে দ্বিতীয় দফার ভোট গ্রহণ সামনে রেখে, শেষ মুহূর্তের প্রচারণায় ব্যস্ত প্রধান দুই প্রতিপক্ষ তৃণমূল-বিজেপি।
অনেকটা শান্তিপূর্ণভাই অনুষ্ঠিত হয় ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের আট দফার ভোটের প্রথম দফার ভোটগ্রহণ। শনিবার (২৭ মার্চ) রাজ্যের জঙ্গলমহলের পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব ও পশ্চিমমেদেনীপুরসহ ৩০ আসনের ভোট নেওয়া হয়।
সবশেষ ২০১৬ সালে বিধানসভা ভোটের ৩০ আসনের মধ্যে ২৭টি আসনেই জয় পেয়েছিল তৃণমূল কংগ্রেস। বামফ্রন্ট কংগ্রস পেয়েছিল বাকি ৩ আসন। তবে এবারের ভোটে ৩০টি আসনেই জয়ের ব্যাপারে আশাবাদী বিজেপি।
বিজেপি নেতা শুভেন্দু অধিকারী বলেন, এটা নিশ্চিত থাকুন ওপারের বেগমকে আমরা হারাতে যাচ্ছি। হাত-পা ভাঙ্গার যত নাটকই করুক না কেনো কাজে লাগবে না।
তবে এ দাবি নিয়ে প্রশ্ন তুলে, উল্টো বিজেপিকে আক্রমণ করেছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার দাবি আগের ধারাবাহিকতায় তৃণমূলই জয় পাবে।
মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ওদের এক নেতা বলেছেন ৩০টার মধ্যে আমরা ২৬টা পাবো। তাকে জিজ্ঞাসা করুন, সে কি ভোটের মেশিনের ভেতর ঢুকেছিল নাকি? সে এটা জানলো কিভাবে? তার মানে কি তারা মেশিন দখল করে নিয়েছে? 
এদিকে, আগামী পয়লা এপ্রিল দ্বিতীয় দফার ভোটগ্রহণ সামনে রেখে চলছে প্রচার-প্রচারণা। দ্বিতীয় দফায়ও ৩০টি আসনে ভোট নেয়া হবে। ওই দিনই ভাগ্য নির্ধারণ হবে মমতা বন্দ্যোপাধ্যায় এবং তৃণমূলত্যাগী বিজেপি নেতা শুভেন্দু অধিকারীর।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop