x

তথ্য প্রযুক্তির সময় শেষ হলো ‘জয়যাত্রা ফিফটি টেকফেস্ট’

২৮-০৩-২০২১, ১৯:০১

তথ্য প্রযুক্তির সময়

fb tw
শেষ হলো ‘জয়যাত্রা ফিফটি টেকফেস্ট’
06
ব্র্যাক বিশ্ববিদ্যালয় রোবোটিক্স ক্লাব কর্তৃক আয়োজিত  ‘জয়যাত্রা ফিফটি টেকফেস্ট’ শেষ হয়েছে। জাতীয় পর্যায়ের সর্ববৃহৎ এ আন্তঃবিশ্ববিদ্যালয় প্রতিযোগিতাটি অনলাইন কর্মসূচির মাধ্যমে সম্পন্ন হয়।
‘জয়যাত্রা ফিফটি টেকফেস্ট’ এর শুভ উদ্বোধন হয় গত ১৮ মার্চ। অনুষ্ঠানে অতিথিদের মধ্যে ড. মোহাম্মদ কায়কোবাদ, সাদিয়া হামিদ কাজি এবং ড. মোহাম্মদ খলিলুর রহমান উপস্থিত ছিলেন।
প্রতিযোগিতার সর্বপ্রথম দিন (১৯ মার্চ) আইডিয়া মুভমেন্ট এর অ্যাবসট্র্যাক্ট সাবমিশন ও কোড প্লাটুন এর মক কন্টেস্ট অনুষ্ঠিত হয়।
দ্বিতীয় দিন (২০ মার্চ) ‘আইডিয়া মুভমেন্ট’ প্রতিযোগীতার প্রথম পর্ব সম্পন্ন হয়। সকল প্রতিযোগী দল থেকে ৮টি দল শেষ পর্বে এগিয়ে যায় । একই দিনে প্রোগ্রামিং কনটেস্ট ‘কোড প্লাটুন’ অনুষ্ঠিত হয়। এই পর্বে প্রতিযোগীদের ৭টি প্রোগ্রামিং সমস্যার সমাধান বের করতে হয়েছে।
তৃতীয় দিনে জয়জাত্রা ওয়েবসাইটে অ্যানালিটিকাল অলিম্পিয়াডটি আয়োজিত হয়। যেখানে প্রতিযোগীদের ২৯টি প্রশ্নের উত্তর করার জন্য ২ ঘণ্টা সময় দেওয়া হয়ে।  পরের দিন ‘আইডিয়া মুভমেন্ট’ এর শেষ পর্বে শীর্ষ ৮টি দল অংশগ্রহণ করে। এর মধ্যে ১টি দল বিজয়ী এবং ১টি দল রানার-আপ হয়।
এই অনলাইনভিত্তিক প্রতিযোগিতার জন্য বরাদ্দ ছিল সর্বমোট ৬০হাজার টাকার প্রাইজমানি। ২৫ মার্চ সমাপনী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডা. ডেভিড ডাউল্যান্ড, প্রফেসর ড. মোহাম্মদ কায়কোবাদ, প্রফেসর ড. মোহাম্মদ খলিলুর রহমান এবং মঈন মোস্তাকিম।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop