খেলার সময় মুখোমুখি চেলসি-এভারটন

০৮-০৩-২০২১, ১৩:১১

খেলার সময় ডেস্ক

fb tw
মুখোমুখি চেলসি-এভারটন
01
স্ট্যামফোর্ড ব্রিজে এভারটনকে আতিথ্য দেবে চেলসি। ল্যাম্পার্ড বরখাস্ত হওয়ার পর, নতুন কোচ টাচেলের অধীনে দারুণ ফর্মে ব্লুরা। এবার ঘরের মাঠের সুবিধা কাজে লাগিয়ে পূর্ণ তিন পয়েন্ট পেতে মুখিয়ে ইংলিশ জায়ান্টরা। অন্যদিকে, ইতিবাচক ফুটবল খেলার প্রত্যয় এভারটনের। দু’দলের ম্যাচটি মাঠে গড়াবে বাংলাদেশ সময় সোমবার (৮ মার্চ) রাত ১২টায়।
দলের ফর্ম ভালো না থাকায় জানুয়ারির শেষ দিকে বরখাস্ত হয়েছিলেন ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ড। নতুন করে চেলসির দায়িত্ব নেন থমাস টাচেল। জার্মান কোচের পাঠশালায় বেশ সিরিয়াস দলের ফুটবলাররা। টাচেলের রণকৌশল রপ্ত করে গেল ১০ ম্যাচে কোনো হারের মুখ দেখেনি চেলসি। যেখানে ৭টি জয় আর ৩টি ম্যাচ ড্র করে ব্লুরা। সম্প্রতি ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে ড্র করে চেলসি। পরের ম্যাচে অ্যানফিল্ডে লিভারপুলকে হারায় ব্লুরা। সবমিলিয়ে আত্মবিশ্বাসের তুঙ্গে প্রিমিয়ার লিগের ছয়বারের চ্যাম্পিয়নরা।
এবার ইংলিশ জায়ান্টদের প্রতিপক্ষ এভারটন। ২৭ ম্যাচে ৪৭ পয়েন্ট নিয়ে চারে চেলসি। এক ম্যাচ কম খেলে ৪৬ পয়েন্ট নিয়ে পাঁচে এভারটন। ঘরের মাঠ স্ট্যামফোর্ড ব্রিজের শতভাগ সুবিধা কাজে লাগিয়ে টেবিলের অবস্থানটা আরও পোক্ত করতে চায় টাচেল বাহিনী। সেই সঙ্গে ম্যাচ বাই ম্যাচ জিতে চ্যাম্পিয়নস লিগে নিজেদের জায়গাটাও নিশ্চিত করে নিতে চাইবে ব্লুরা।
শক্তিমত্তার বিচারে টাচেল কিংবা আনচেলেত্তি কেউই পিছিয়ে নেই। ডাগ আউটেও বটে। মাঠের লড়াইয়ে যেন সেই চিত্রটাই দৃশ্যমান। পরিসংখ্যান বলছে, দু’দলের ১৭৩ বারের দেখায় চেলসির ৬৬ জয়ের বিপরীতে এভারটনের জয় ৫৫টি।
এদিকে ইনজুরি থেকে সুস্থ হয়ে দলে ফিরেছেন থিয়াগো সিলভা। যদিও আপাতত সাইড বেঞ্চে থাকছেন এই ব্রাজিলিয়ান ডিফেন্ডার। দলের কৌশলে পরিবর্তনের আভাস থমাস টাচেলের। ছন্দে থাকা অলিভার জিরু-মাউন্ট-ওয়ের্নাররা সেরাটা দিতে মুখিয়ে আছে।
চেলসি কোচ থমাস টাচেল বলেন, 'এভারটন টিম হিসেবে মৌসুমে দারুণ খেলছে। তাদের সমীহ করছি। প্রতিটি ম্যাচই আমাদের জন্য গুরুত্বপূর্ণ। দলের ফুটবলাররা ছন্দে আছে। পূর্ণ তিন পয়েন্টের লক্ষ্য নিয়ে মাঠে নামতে চাই।'
এদিকে, এভারটনের সময়টাও বেশ ভালো যাচ্ছে। সবশেষ তিন ম্যাচ জিতে ফুরফুরে মেজাজে আনচেলেত্তির দল।
দু'দলের সবশেষ দেখায় এভারটনের জয়টা অনুপ্রেরণা জোগাচ্ছে পুরো টিমকে। সেই সঙ্গে দুর্দান্ত ফর্মে থাকা ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রিচার্লিসন আক্রমণভাগে জ্বলে উঠতে শতভাগ প্রস্তুত।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop