খেলার সময় ধোঁয়াশা রেখে শুরু হচ্ছে নারী লিগের নতুন মৌসুম

০৮-০৩-২০২১, ০২:৩৪

তারেক হাসান শিমুল

fb tw
ধোঁয়াশা রেখে শুরু হচ্ছে নারী লিগের নতুন মৌসুম
10
ধোঁয়াশা রেখে নারী লিগের নতুন মৌসুম শুরু করতে যাচ্ছে বাফুফে। ১০ দলের অংশগ্রহণে হবে এবারের টুর্নামেন্ট। ২৭ মার্চ লিগ শুরু করার পরিকল্পনা। জানিয়েছেন বাফুফের নারী উইংয়ের চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ। আবাহনী-মোহামেডানের মতো ঐতিহ্যবাহী দলগুলো এবার অংশ না নিলেও, আগামী মৌসুম থেকে অবশ্যই অংশ নিতে হবে নারী লিগে। এমন হুঁশিয়ারি দিয়ে রেখেছেন এই বাফুফে কর্তা।
দেশের ফুটবলে নারীরা আশা দেখাচ্ছে। আন্তর্জাতিক অঙ্গনে সাফল্য এনে দিয়েছে। টুর্নামেন্টের আগে ক্যাম্পের আয়োজন করে লিগে অংশ নিলেও নিয়মিত ছিল না লিগ।
২০১৯ সাল থেকে দীর্ঘ বিরতির পর শুরু হয়েছে নারী লিগ। যদিও করোনার কারণে সেই লিগ শেষ হয়েছে এ বছর। নারীদের নতুন মৌসুম শুরু করতে যাচ্ছে ফেডারেশন। গেলো আসরে ৭ দল অংশ নিলেও এবার খেলবে ১০টি। যেখানে বাদ পড়েছে আগের মৌসুমের ৩টি দল।
বাফুফে নারী উইং চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ বলেন, সব কিছু যাচাই করে ১০টি ক্লাবকে খেলার অনুমতি দেওয়া হয়েছে। দল বদল হবে এ মাসের ১০ থেকে ২০ তারিখের মধ্যে। 
তবে মৌসুম শুরুর আগে সৃষ্টি হয়েছে ধোঁয়াশা। ১০ দলের একটি হবে বাফুফের অনূর্ধ্ব-১৭ দল। যাদের লিগে রাখা হয়েছে শুধু অনুশীলনের জন্য। বাফুফে বলছে এই দলটি চ্যাম্পিয়ন্স ফাইট দেয়ার জন্য খেলবে না। কিন্তু লিগ আয়োজনে এমন দ্বৈত নীতি নিয়ে প্রশ্ন উঠেছে।
এদিকে, ১০ দল অংশ নিলেও, লিগে নেই আবাহনী মোহামেডানের মতো ঐতিহ্যবাহী দল। বাফুফে অংশ নিতে চিঠি দিলেও তাদের কাছ থেকে সারা পায়নি। তবে আসছে মৌসুম থেকে অংশ নিতে হবে ক্লাবগুলোকে।
কোন স্টেডিয়ামে খেলা অনুষ্ঠিত হবে তা এখনো সিদ্ধান্ত হয়নি। তবে লাইভ ব্রডকাস্ট করার ব্যাপারে ফেডারেশনের পরিকল্পনা রয়েছে বলেও জানান তিনি।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop