বাংলার সময় কক্সবাজারে ট্রাক দুর্ঘটনার কারণ অনুসন্ধানে পুলিশ

০৮-০৩-২০২১, ০০:১০

কক্সবাজার প্রতিনিধি

fb tw
কক্সবাজারে ট্রাক দুর্ঘটনার কারণ অনুসন্ধানে পুলিশ
04
কক্সবাজার শহরের কলাতলির মোড়ে সিমেন্ট বোঝাই ট্রাকের চাপায় ৩ জন নিহতের ঘটনার কারণ এখনো নিশ্চিত হতে পারেনি প্রশাসন।
তবে ট্রাক ও সিমেন্টের মালিক কারা সেটির বিষয়ে প্রাথমিক তথ্য পেয়েছে পুলিশ। এব্যাপারে তাদেরকে জিজ্ঞাসাবাদের পর ট্রাকের চালক ও হেলপারের পরিচয় নিশ্চিত করে আইনের আওতায় আনা হবে বলে জানিয়েছে কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার মো. রফিকুল ইসলাম।
রোববার (০৭ মার্চ) রোববার সন্ধ্যায় তিনি বলেন, শনিরাত রাতে কক্সবাজার শহরের কলাতলি মোড়ে সিমেন্ট বোঝাই ট্রাকের চাপা দেয়ার ঘটনায় আরো একজনের চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে। এ নিয়ে নিহতের সংখ্যা দাঁড়ালো তিনজনে। নিহত ৩ জনের মৃতদেহ আইনী প্রক্রিয়া শেষে রোববার বিকেলে তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় আহত আরও নয়জন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।
মো. রফিকুল ইসলাম বলেন, দুর্ঘটনার পর থেকে ট্রাকের চালক ও হেলপার পলাতক রয়েছে। দুর্ঘটনার কারণ অনুসন্ধানে কাজ করছে পুলিশ। বর্তমানে ট্রাক ও সিএনজি অটোরিকশাটি জব্দ করা হয়েছে। যান্ত্রিক ক্রটি নাকি চালক বা হেলপালের গাফিলতিতে এ দুর্ঘটনা হয়েছে সে বিষয়টি জানতে বিশেষজ্ঞদের সাহায্য নেয়া হবে। এছাড়াও ট্রাকটি মালিক কে এবং সিমেন্টগুলো কোথা থেকে কার জন্য নেয়া হচ্ছে এই তথ্যগুলো সংগ্রহ করা হয়েছে। এরপর ট্রাকটি কে চালিয়েছে, হেলপার কে ছিল কিংবা হেলপার ট্রাকটি চালিয়ে ছিল কিনা এই তথ্যগুলো সংগ্রহ এবং তাদেরকে আইনের আওতায় আনার ব্যবস্থা নেয়া হবে।
রোববার (৭ মার্চ) দুপুরে দুর্ঘটনাস্থল কলাতলীর মোড় এলাকায় সরজমিনে গিয়ে দেখা যায়, সিমেন্ট বোঝাই ট্রাকটি দুর্ঘটনাস্থলেই রয়েছে। ট্রাকের উপর বিধ্বস্ত সিএনজি অটোরিকশাটি রাখা হয়েছে এবং সিমেন্টের বস্তাগুলো নিচে পড়ে রয়েছে। ঘটনার পরপরই কলাতলীর মোড়ে ফুটপাত দখল করা অবৈধ দোকানপাট সরিয়ে নেয়া হয়েছে। এছাড়াও ট্রাফিক পুলিশের জনবলও বৃদ্ধি করা হয়েছে ওই এলাকায়।
এদিকে দুর্ঘটনায় নিহত পরিচয় শনাক্ত করেছে পুলিশ। নিহতরা হল কক্সবাজার শহরের দক্ষিণ কলাতলি এলাকার লাল মিয়ার স্ত্রী মোমেনা বেগম (৬৫), রোটারী ক্লাব অব ঢাকা আরবানার সাবেক সভাপতি ও নৌ-স্কাউটার মোহাম্মদ শাহদাত হোসেন (৪১) এবং কক্সবাজার আইনজীবী সমিতির সদস্য ও চকরিয়ার বদরখালি এলাকার বাসিন্দা মোহাম্মদ ওসমান গণি (৪৮)।
এদের মধ্যে আইনজীবী ওসমান গণির রোববার সকালে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে।
আহতরা হল উখিয়া উপজেলার কোটবাজার এলাকার বাসিন্দা আব্দুল আমিনের ছেলে অটোরিক্সা চালক জসিম উদ্দিন (২৫), একই এলাকার বশরত আলীর ছেলে মোহাম্মদ মুজিব (৪৫), কক্সবাজারস্থ ট্যুর গাইড কর্মি শফিউল্লাহ'র ছেলে মো. জিকু (৩০), মহেশখালী উপজেলার আবুল কাশেমের ছেলের মো. জয়নাল (৩৫) ও আবুল হোসেন (৪৫), আবুল হোসেনের ছেলে মো. রাশেদুল (১৬)। তবে আহত অন্য ৩ জনের পরিচয় নিশ্চিত হওয়া সম্ভব হয়নি।
প্রত্যক্ষদর্শীদের বরাতে অতিরিক্ত পুলিশ সুপার রফিকুল বলেন, শনিবার রাতে কক্সবাজার শহরের কলাতলি মোড়ে ঢালু থেকে নামার সময় সিমেন্ট বোঝাই একটি ট্রাক নিয়ন্ত্রণ হারায়। এসময় ট্রাকটি সড়কের পাশে দাঁড় করিয়ে রাখা অটোরিক্সা, ইজিবাইক ও মোটর সাইকেলসহ কয়েকটি গাড়ী চাপা দেয়। এতে কয়েকজন ট্রাকের নিচে চাপা পড়ে এবং ধাক্কায় বেশ কয়েকজন আহত হয়।
খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা। পরে পুলিশ ও উদ্ধার কর্মীদের পাশাপাশি স্থানীয় জনতার সহায়তায় ট্রাক চাপা অবস্থায় পড়ে থাকা ২ জনের মৃতদেহ এবং ৩ জনকে জীবিত উদ্ধার করা হয়। এতে আহত হয় অন্তত আরো ৫/৬ জন। এসময় চালক ও সহকারী পালিয়ে গেলেও ট্রাকটি জব্দ করা হয়েছে।
পরে হতাহতদের উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়। কক্সবাজার সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার শাহীন আব্দুর রহমান বলেন, রাতে দুর্ঘটনার পর ২ জনকে মৃত অবস্থায় এবং ১০ জনকে আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়। এদের মধ্যে ৩ জন গুরুতর এবং ৭ জন সামান্য আহত হয়েছে। আহতদের মধ্যে ওসমান গণি নামের একজনকে রাতেই আশংকাজনক অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।
কক্সবাজার আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক মো. জিয়া উদ্দিন আহমেদ বলেন, দুর্ঘটনায় গুরুতর আহত ওসমান গণি রোববার সকালে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে। তার মৃতদেহ কক্সবাজারে চকরিয়ার বদরখালিস্থ গ্রামের বাড়ীতে নিয়ে আসা হয়েছে।
 

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop