বিনোদনের সময় মার্চে মুক্তি পাচ্ছে ৭ সিনেমা

০৭-০৩-২০২১, ১৪:০৩

বিনোদন প্রতিবেদক

fb tw
মার্চে মুক্তি পাচ্ছে ৭ সিনেমা
01
নিউ নরমাল পরিস্থিতিতে নতুন বছরের শুরুটা ভালো হয়নি ঢাকা সিনেমা ইন্ডাস্ট্রির। মানহীন সিনেমা দিয়ে শুরু হয়েছিল বছর। ২০২১ সালের প্রথম দুই মাসে মুক্তি পেয়েছে মাত্র তিনটি সিনেমা। সেগুলো হলো- ‘কেন সন্ত্রাসী’, ‘রংবাজ: দ্য লাফাঙ্গা’ ও ‘পাগলের মতো ভালোবাসি’।
প্রথম দুই মাস মন্দা গেলেও তা কাটিয়ে দেবে মার্চ। চলচ্চিত্র প্রযোজক-পরিবেশক সমিতির সূত্রে জানা গেছে, চলতি মাসে মুক্তি পাচ্ছে ৭টি সিনেমা। সেগুলো হলো ‘স্ম্ফুলিঙ্গ’, ‘অলাতচক্র’, ‘প্রিয় কমলা’, ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’, ‘তুমি আছো তুমি নেই’, ‘গন্তব্য’ ও ‘যৈবতী কন্যার মন’। মুক্তির অপেক্ষায় থাকা সিনেমাগুলো মধ্যে বড় বাজেটের সিনেমাও রয়েছে।
১২ মার্চ মুক্তি পাচ্ছে ‘তুমি আছো তুমি নেই’ ও ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’ সিনেমা দুটি। এগুলো পরিচালনা করেছেন যথাক্রমে দেলোয়ার জাহান ঝন্টু ও শামীম আহমেদ রনী। সিনেমা দুটির মাধ্যমে নায়িকা হিসেবে আত্মপ্রকাশ করতে যাচ্ছেন জনপ্রিয় শিশুশিল্পী দীঘি।
‘তুমি আছো তুমি নেই’ সিনেমাতে তার বিপরীতে আছেন আসিফ ইমরোজ। এখন পর্যন্ত ৩৪টি হলে সিনেমাটি বুকিং হয়েছে বলে জানিয়েছেন এর প্রযোজক সিমি ইসলাম কলি। শাপলা মিডিয়ার ব্যানারে নির্মিত হয়েছে ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’ সিনেমাটি। এ সিনেমায় নাম ভূমিকায় অভিনয় করেছেন নবাগত শান্ত খান।
১৯ মার্চ মুক্তি পাচ্ছে তিনটি সিনেমা। সেগুলো হলো তৌকীর আহমেদ পরিচালিত ‘স্ফুলিঙ্গ’, আহমেদ ছফার উপন্যাস অবলম্বনে নির্মিত ‘অলাতচক্র’ আর অরণ্য পলাশের ‘গন্তব্য’। বাংলাদেশ ফাউন্ডেশন প্রযোজিত ‘স্ফুলিঙ্গ’ সিনেমার গল্প তৈরি হয়েছে তরুণদের ব্যান্ড সংগীত চর্চাকে কেন্দ্র করে। এ সিনেমায় অভিনয় করেছেন শ্যামল মাওলা, পরীমনি, জাকিয়া বারী মমসহ অনেকে।
‘অলাতচক্র’ দেশের প্রথম থ্রি-ডি সিনেমা। সরকারি অনুদানে সিনেমাটি নির্মাণ করেছেন হাবিবুর রহমান। সিনেমাটির কেন্দ্রীয় চরিত্রে আছেন জয়া আহসান ও আহমেদ রুবেল। বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ থেকে অনুপ্রাণিত হয়ে নির্মিত হয়েছে ‘গন্তব্য’ সিনেমাটি। নির্মাণ করেছেন অরণ্য পলাশ। আর্থিক কারণে এ সিনেমার মুক্তি অনিশ্চিত হয়ে পড়েছিল। সিনেমার পাশে দাঁড়িয়েছেন প্রযোজক আনোয়ার আজাদ। তার প্রযোজনা সংস্থা থেকেই মুক্তি পাচ্ছে এটি। ‘গন্তব্য’ সিনেমায় অভিনয় করেছেন ফেরদৌস, আইরিন, এলিনা শাম্মী, আমান রেজা, আফফান মিতুল, মাসুম আজিজ, জয়ন্ত চট্টোপাধ্যায় প্রমুখ।
এদিকে ২৬ মার্চ মুক্তি পাচ্ছে ইমপ্রেস টেলিফিল্মের ‘প্রিয় কমলা’। শাহরিয়ার নাজিম জয়ের কাহিনি, সংলাপ ও পরিচালনায় এতে জুটিবদ্ধ হয়েছেন অপু বিশ্বাস ও বাপ্পী চৌধুরী। মুক্তিযুদ্ধের প্রেক্ষাপট নিয়ে নির্মিত হয়েছে সিনেমাটি। এ ছাড়া চলতি মাসেই মুক্তির কথা শোনা যাচ্ছে ‘যৈবতী কন্যার মন’ সিনেমাটির। এটি নির্মাণ করেছেন নারগিস আক্তার। সময় নিউজকে তিনি জানান, চিন্তাভাবনা চলছে। দুই একদিনের মধ্যে চূড়ান্ত সিদ্ধান্ত জানাতে পারব।
এদিকে চলতি মাসে একাধিক সিনেমা মুক্তি পাওয়ার বিষয়টি ইতিবাচক ভাবে দেখছেন ফিল্মপাড়ার অনেকে। চলচ্চিত্র প্রদর্শক সমিতির উপদেষ্টা মিয়া আলাউদ্দিন মনে করছেন, বিষয়টি মন্দের ভালো। ভালো সিনেমা মুক্তি পেলে হলগুলো প্রাণ ফিরে পাবে। তিনি আশা করেন, সামনে আরো বেশকিছু বড় বাজেটের সিনেমা মুক্তি পাবে।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop