বিনোদনের সময় রিলিজ হলো মিজান মালিকের গান ‘খেয়া’

০৬-০৩-২০২১, ২১:৪০

বিনোদন সময় ডেস্ক

fb tw
01
‘আমার দিন চলে যায় পথে পথে/রাত কাটে তার হিসাব মেলাতে’ সাংবাদিক মিজান মালিকের লেখা বহুল প্রত্যাশিত ‘খেয়া’ গানটির শুরু এভাবেই। গানের লেখক মিজান মালিকের নিজস্ব ইউটিউভ চ্যানেল থেকে গানটি শনিবার (৬ মার্চ) রিলিজ পেয়েছে। 
করোনাকালে লেখা মিজান মালিকের বেশ কিছু অসাধারণ গানের মধ্যে খেয়া গানটি উল্লেখযোগ্য। গানে একদিকে যেমন ফুটে উঠেছে জীবনবোধ, জীবনতত্ত্ব; তেমনি দিনে শেষে মানুষ যে একা এবং তার অংক মেলানো খুব জটিল তার একটি অস্ফুট বেদনা প্রকাশিত হয়েছে। কেউ হয়তো ‘খেয়া’ গানটিকে জীবনমুখীও বলতে পারেন। আবার কেউ গানের ভেতর জীবন থেকে সময় চলে যাবার একটি হাহাকার খুঁজে পাবেন।  
গানটি গেয়েছেন নতুন প্রজন্মের আলোচিত শিল্পী কামরুজ্জামান রাব্বী। গানের সুর করেছেন আরেক সঙ্গীত সাধক, শিল্পী খালেদ মুন্না। গানের সঙ্গীত করেছেন বিখ্যাত সঙ্গীত পরিচালক জাহিদ বাশার পংকজ। 
‘খেয়া’ গানের বিষয়ে লেখক মিজান মালিক বলেন, আমরা কমার্শিয়াল গান শুনে অভ্যস্ত হয়ে পড়েছি। আমি কথিত কমার্শিয়াল ধারার বাইরে এসে জীবনের নানা আঙ্গিক নিয়ে গান লিখছি। হ্যাঁ, তাতে বিনোদন যেমন থাববে, আবার ভাবনার জায়গাটও থাকছে। মূলত আমি চাই, গানে একটি নতুন ধারা তৈরি করতে। তার প্রথমটি ছিল করোনা কালে লেখা ‘মতবাদ; গানটি। গানটি গেয়েছেন তারকা শিল্পী রবী চৌধুরী। ‘খেয়া’ গান ছাড়াও ব্যতিক্রমধর্মী আমার আরও কিছু গান শিগগিরই রিলিজ পাবে। 
‘খেয়া’ গানের শিল্পী কামরুজ্জামান রাব্বী বলেন, মিজান মালিক ভাইয়ের লেখার ধার একেবারে ব্যতিক্রম। তিনি সময়ের গান লেখেন। জীবনের গান লেখেন। তার গান গাইতে পেরে আমার নিজেরও ভালো লাগছে। আমি কথা দিতে পারি, ‘খেয়া গানটি টিনেজার থেকে শুরু করে সব বয়সী মানুষের ভালো লাগবে। তার অন্য যে গানগুলো গেয়েছি, সেগুলোর স্বাদও আলাদা।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop