আন্তর্জাতিক সময় সুনামিতে ভেসে নিখোঁজ হওয়া স্ত্রীর দেখা মিলল ১০ বছর পর

০৬-০৩-২০২১, ১৫:১৬

রায়হানুল রানা

fb tw
08
জাপানে ভয়াবহ সুনামিতে ভেসে নিখোঁজ হওয়া এক নারীর দীর্ঘ ১০ বছর পর দেখা মিলেছে। তবে জীবিত ফেরত না আসলেও তার দেহাবশেষ উদ্ধার করা হয়েছে। শুক্রবার এক প্রতিবেদনে দেশটির স্থানীয় একটি গণমাধ্যম জানায়, কঙ্কালের ডিএনএর ফরেনসিক রিপোর্টের পরই তাকে চিহ্নিত করে স্বজনরা।
২০১১ সালের ভয়াবহ সুনামিতে নিখোঁজ হন কাজুয়োশি সাসাকির নামে এক ব্যক্তির স্ত্রী মিয়াকো। তার সঙ্গে একটুখানি কথা বলতে প্রায়ই একটি ফোনবুথে যান সাসাকি। কোনো সংযোগ না থাকলেও একান্তেই ফোনে কথা বলেন তিনি। ভালোবেসে বিয়ে করা সঙ্গীকে অজান্তেই খুঁজে ফেরেন সাসাকি।
সাসাকি বুলেন, সুনামির পর থেকে অনেক খুঁজেছি তাকে। কিন্তু কোথাও পাইনি। এখনো যখন কাজ শেষে বাড়ি ফিরি, আকাশের দিকে তাকিয়ে তাকে খুঁজি। হয়তো সেও আমাকে দূর থেকে দেখে।
সাসাকি তার প্রিয়জনকে খুঁজে না পেলেও ১০ বছর পর নাতসুকু ওকুইয়ামা নামে এক নারীকে খুঁজে পেয়েছেন তার স্বজনরা। স্থানীয় গণমাধ্যম জানায়, সাগরসৈকতে পাওয়া গেছে ওই নারীর দেহাবশেষ। কঙ্কালের দাঁত ও ডিএনএর ফরেনসিক পরীক্ষা করার পর স্বজনের কাছে তা হস্তান্তর করা হয়েছে।
২০১১ সালের ১১ মার্চ ভূমিকম্প, সুনামি এবং ফুকুশিমা পরমাণু চুল্লি ক্ষতিগ্রস্ত হওয়ার ফলে অন্তত ২০ হাজার মানুষের মৃত্যু হয়। ওই ঘটনায় এখনো কয়েক হাজার মানুষ নিখোঁজ আছেন।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop