খেলার সময় বড় লিড ভারতের, ৪ রানের আক্ষেপ সুন্দরের

০৬-০৩-২০২১, ১৩:০৯

খেলার সময় ডেস্ক

fb tw
বড় লিড ভারতের, ৪ রানের আক্ষেপ সুন্দরের
10
আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে চতুর্থ ও শেষ টেস্টে ইংল্যান্ডের বিপক্ষে প্রথম ইনিংসে ১৬০ রানের বড় লিড নিয়েছে স্বাগতিক ভারত। ইংল্যান্ডের ২০৫ রানের জবাবে ভারত নিজেদের প্রথম ইনিংসে করেছে ৩৬৫ রান।
ভারতের পক্ষে দুর্দান্ত সেঞ্চুরি করেছেন উইকেটরক্ষক-ব্যাটসম্যান রিশভ পন্ত। ১১৮ বলে ১০১ রানের ইনিংস খেলেছেন তিনি। তবে আফসোসে পুড়তে হয়েছে ওয়াশিংটন সুন্দরকে। মাত্র ৪ রানের জন্য সেঞ্চুরি মিস করেছেন তিনি। শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন ৯৬ রানে। সেঞ্চুরি না হলেও সুন্দর-অক্ষরের ১০৬ রানের অষ্টম উইকেট জুটিতে আহমেদাবাদে সিরিজের শেষ টেস্টের প্রথম ইনিংসে বড় লিড পেয়েছে ভারত। 
আগের দিনের করা ৭ উইকেটে ২৯৪ রান নিয়ে শনিবার (৬ মার্চ) তৃতীয় দিনের খেলা শুরু করে স্বাগতিকরা। অষ্টম উইকেট জুটিতে আরও ৭১ রান যোগ করেন সুন্দর ও অক্ষর। ক্যারিয়ারের তৃতীয় ফিফটি তুলে নেন অফস্পিনার ওয়াশিংটন সুন্দর। অক্ষর রান আউটের ফাঁদে পড়ে ফিরে যান ৪৩ রানে। এরপর ইশান্ত শর্মা এবং মোহাম্মদ সিরাজ ফিরে যান শূন্য রানে। ফলে অন্যপ্রান্তে থাকা সুন্দর আর স্ট্রাইক পাননি। তাই সেঞ্চুরি মিসের আক্ষেপ নিয়েই মাঠ ছাড়তে হয় তাকে। 
ইংল্যান্ডের পক্ষে বেন স্টোকস নিয়েছেন ৪টি উইকেট। এ ছাড়া জেমস অ্যান্ডারসন ৩টি উইকেট নিয়েছেন। 
দ্বিতীয় ইনিংসে জবাব দিতে নেমে শুরুতেই চাপে পড়েছে সফরকারীরা। দলীয় ১০ রানেই দুই উইকেট হারিয়ে বসে তারা। জ্যাক ক্রাউলি ফিরে গেছেন ব্যক্তিগত ৫ রান করে। এ ছাড়া জনি বেয়ারেস্টা ফিরে গেছেন শূন্য রানে। দুটি উইকেটই নিয়েছেন স্পিনার রবিচন্দ্র অশ্বিন। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ইংলিশদের সংগ্রহ ২ উইকেটে ১৯ রান।  
সিরিজের প্রথম টেস্টে ইংল্যান্ড জিতলেও পরের দুই টেস্টে জয় পেয়েছে ভারত। সিরিজ বাঁচাতে হলে এ টেস্টে জয়ের বিকল্প নেই ইংলিশদের।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop