অন্যান্য সময় সমুদ্রের এক শিশি বাতাসের দাম ৯ হাজার টাকা!

০৫-০৩-২০২১, ২২:১৭

অন্যান্য সময় ডেস্ক

fb tw
সমুদ্রের এক শিশি বাতাসের দাম ৯ হাজার টাকা!
10
যুক্তরাজ্যের কোস্ট ক্যাপচার এয়ার নামে একটি কোম্পানি কাচের বোতলভর্তি উপকূলীয় টাটকা বাতাস বিক্রি করছে। বিস্ময়কর মনে হলেও ঘটনা সত্যি। প্রতি বোতল তারা বিক্রি করেছে ১০৫ ডলার (প্রায় ৯ হাজার টাকা) পর্যন্ত!
কোম্পানিটি বিশুদ্ধ বাতাসের গুরুত্বকে একটি স্মারক ও আলোচনার বিষয় হিসেবে উপস্থাপন করতে বোতলবন্দি টাটকা বাতাসের বিক্রি শুরু করে। বিশ্বের দূষিত এলাকার মানুষ ব্যবহারিক উদ্দেশেই কিনতে শুরু করে বোতলগুলো।
ক্রেতারা জানিয়েছেন, বায়ু দূষণের ক্ষতিকর প্রভাব প্রতিহত করতে এই 'পণ্য' সাহায্য করেছে, তাই তারা যেন এটি বিক্রি অব্যাহত রাখে এবং বোতলে যেন একটি প্রাইস ট্যাগ সংযুক্ত করে।
যদিও একটি খালি কাঁচের বোতলের গায়ে ৭৫ পাউন্ড (১০৫ ডলার) প্রাইস ট্যাগ দেখলে বিস্ময় না জাগার কোনো কারণ নেই।
কোস্ট ক্যাপচার এয়ার বিশ্বের একমাত্র কোম্পানি নয়- যারা বাতাস বিক্রি করে। ভিটালিটি এয়ারের মতো বাতাস বিক্রির বড় ব্র্যান্ডও রয়েছে, যারা কানাডিয়ান রকি মাউন্টেন, এয়ার ডি মন্টকুক কিংবা ফরাসি গ্রামাঞ্চল থেকে বাতাস সংগ্রহ করে বিক্রি করে।
তবে ব্যয়বহুল হবার পরেও মানুষ এখনো নিশ্চিত হতে পারেনি- বোতলের বাতাসও আসলে নির্ভেজাল কি না! যদিও শুধুমাত্র উপকূলীয় বাতাস সংগ্রহ করতেই তাদের কর্মীরা বহু দূরের পথ পাড়ি দেন বলে দাবি কোস্ট ক্যাপচার এয়ারের।
এ কোম্পানির ১০৫ ডলার প্রতি বোতল এখন পর্যন্ত দ্বিতীয় ব্যয়বহুল বোতলজাত বাতাস। প্রথম স্থানে আছে সুইজারল্যান্ডের জেনুইন মাউন্টেন এয়ার, যারা আল্পসের একটি গোপন স্থান থেকে সংগৃহীত সুইস পর্বতের বাতাস প্রতি বোতল বিক্রি করে ১৬৭ ডলারে (প্রায় ১৪ হাজার ৩০০ টাকা)।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop