আন্তর্জাতিক সময় ওটিটি প্ল্যাটফর্মে পর্নোগ্রাফি দেখানো হয়: ভারতের সুপ্রিম কোর্ট

০৫-০৩-২০২১, ১১:২৮

ওয়েব ডেস্ক

fb tw
ওটিটি প্ল্যাটফর্মে পর্নোগ্রাফি দেখানো হয়: ভারতের সুপ্রিম কোর্ট
08
নেটফ্লিক্স বা আমাজনের মতো ওটিটি প্ল্যাটফর্মে প্রদর্শিত চলচ্চিত্র বা টেলিভিশন শো জনসমক্ষে আসার আগে সেগুলোর স্ক্রিনিং বা বাছাই করা দরকার বলে মন্তব্য করেছেন ভারতের সুপ্রিম কোর্ট।
বৃহস্পতিবার (৪ মার্চ) এক মামলার পর্যবেক্ষণে এমনটা জানান সুপ্রিম কোর্ট। এদিন আদালত বলেন, ওটিটি প্ল্যাটফর্মে প্রদর্শিত কয়েকটি সিরিজ বা ফিল্মে ‘পর্নোগ্রাফি’ আছে।  
এদিন সুপ্রিম কোর্টে আমাজন প্রাইম ভিডিওতে প্রদর্শিত সিরিজ ‘তাণ্ডব’কে ঘিরে বিতর্ক নিয়ে একটি আবেদনের শুনানি ছিল। বিচারপতি অশোক ভূষণ জানান, এখন ইন্টারনেট ও ওটিটি প্ল্যাটফর্মে ছবি দেখা খুবই সাধারণ ব্যাপার, তবে কিছু নিয়ন্ত্রণ প্রয়োজন। 
এদিন বিচারপতি রেড্ডি বলেন, একটা ভারসাম্য দরকার। কারণ মাঝে মাঝে ওটিটি প্ল্যাটফর্মে পর্নোগ্রাফি দেখানো হয়। সুপ্রিম কোর্টের দুই বিচারপতির ডিভিশন বেঞ্চ ওটিটি প্ল্যাটফর্ম নিয়ন্ত্রণের জন্য কেন্দ্র যে নির্দেশিকা জারি করেছে তা কোর্টের সামনে পেশ করতে নির্দেশ দেন। 
এর আগে আমাজন প্রাইমে 'তাণ্ডব' নিয়ে শুরু হয় বিতর্ক। সেখানে দেব-দেবীদের অপমান করা হয়েছে অভিযোগ করা হয়। উত্তরপ্রদেশ পুলিশের পক্ষ থেকে এফআইআর দায়ের করা হয়। অভিনেতা মহম্মদ জিশান আয়ুব, পরিচালক আব্বাস জাফর, লেখক গৌরব সোলাঙ্কি, প্রযোজক হিমাংশু মেহরার বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়। এই ব্যক্তিদের গ্রেফতারের বিরুদ্ধে স্থগিতাদেশের জন্য সুপ্রিম কোর্টে আবেদন করেন অপর্ণা পুরোহিত। তবে সে আবেদন খারিজ করেছিল আদালত। 
সূত্র-টাইমস অব ইন্ডিয়া
 
 

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop