খেলার সময় পাপনের নামে ভুয়া অ্যাকাউন্টে সয়লাব সামাজিক যোগাযোগমাধ্যম

০৫-০৩-২০২১, ১১:০৮

হুমায়ুন কবির রোজ

fb tw
02
‘আমার কারিশমায় জিতেছে বাংলাদেশ।’ কিংবা ‘ছেলেগুলোকে এত করে বোঝাই, একটা কথাও শোনে না।’ - এমন সব বিস্ফোরক মন্তব্য পোস্ট করা হচ্ছে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের নামে খোলা ফেসবুক অ্যাকাউন্ট থেকে। আর এসব পোস্টে প্রতিক্রিয়া জানাচ্ছেন হাজার হাজার মানুষ।
এমন সব মন্তব্যে তোলপাড় পুরো ক্রিকেটাঙ্গন। ভুয়া এই ফেসবুক অ্যাকাউন্টে  বিব্রত খোদ বিসিবি সভাপতি। একটা-দুটা নয়, নাজমুল হাসান পাপনের নামে আইডি অনেক। ভুয়া এসব আইডির লাগামহীন বক্তব্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে তৈরি হয়েছে নানা প্রশ্ন। এমন কিছু আইডি আকাশচুম্বী জনপ্রিয়তাও পেয়েছে রাতারাতি।
পাপনের নামে একটি ভুয়া পেজ থেকে নিয়মিত দেয়া হচ্ছে পোস্ট। আর পেজটির ফলোয়ার সংখ্যা ৮৩ হাজারেরও বেশি। সামাজিক যোগাযোগমাধ্যম ঘাঁটলে লক্ষ করা যায় বিসিবি সভাপতির নামে ভুয়া অ্যাকাউন্ট আর পেজে সয়লাব এবং নানা মন্তব্যের ছড়াছড়ি। এতে ক্ষুণ্ন হচ্ছে বিসিবি সভাপতি ও কিশোরগঞ্জ-৬ আসনের সংসদ নাজমুল হাসান পাপনের ভাবমূর্তি।
বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী বলেন, বিসিবি সভাপতির কোনো ফেসবুক অ্যাকাউন্ট নেই এবং ভেরিফায়েড কোনো টুইটার বা অন্য কোনো অ্যাকাউন্ট নেই। ইতিমধ্যে কয়েকটা ফেক আইডি আইডেন্টিফাই করা হয়েছে। আমরা আইনগত ব্যবস্থা নিচ্ছি।
এমন অপকর্ম নজরে এসেছে আইনশৃঙ্খলা বাহিনীরও। শিগগিরই ভুয়া আইডির হোতাদের চিহ্নিত করে আইনের আওতায় আনা হবে বলে জানিয়েছেন, ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের উপপুলিশ কমিশনার মশিউর রহমান।
শুধু বোর্ড সভাপতির নামে ভুয়া আইডি করে থামেনি চক্রটি। বিসিবি পরিচালক খালেদ মাহমুদ সুজন, প্রধান নির্বাচক, হেড কোচ রাসেল ডমিঙ্গো ও টেস্ট অধিনায়ক মুমিনুলের নামেও বেশ কয়েকটি ভুয়া অ্যাকাউন্ট নজরে পড়েছে সবার।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop