শিক্ষা সময় বেরোবি উপাচার্য কলিমউল্লাহর কুশপুতুল দাহ

০৪-০৩-২০২১, ২১:১৯

শিক্ষা সময় ডেস্ক

fb tw
বেরোবি উপাচার্য কলিমউল্লাহর কুশপুতুল দাহ
07
বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য নাজমুল আহসান কলিমউল্লাহকে ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করেছে সাধারণ শিক্ষার্থীরা। উপাচার্য ঢাকায় বসে মিথ্যাচার করছেন, শিক্ষামন্ত্রীসহ রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের নিয়ে বিরূপ মন্তব্য করেছেন, এমন অভিযোগ তুলে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে মশাল মিছিল করে বের করে। এতে শাখা ছাত্রলীগ সংহতি প্রকাশ করে সমন্বিত ভাবে উপাচার্যের একটি কুশপুতুল দাহ করে। 
বৃহস্পতিবার (০৪ মার্চ) রাতে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে থেকে একটি মিছিল শুরু হয়ে বিভিন্ন সড়ক ঘুরে পার্কের মোড়ে এসে উপাচার্যের কুশপুতুল দাহ করে। এতে বিভিন্ন স্লোগান দেয় শিক্ষার্থী ও ছাত্রলীগের নেতাকর্মীরা।
তাদের অভিযোগ, গত ২৫ ফেব্রুয়ারি উপাচার্যের বিরুদ্ধে ওঠা দুর্নীতির অভিযোগের বিষয়ে ইউজিসির তদন্ত প্রতিবেদনে তাকে অভিযুক্ত করে প্রতিবেদন দেওয়ায় তিনি ঢাকায় বসে মিথ্যাচার করেছেন। সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রীকে আক্রমণ করে কথা বলেছেন উপাচার্য। ইউজিসি নিয়ে বাজে মন্তব্য করেছেন। 
সরকারের উন্নয়নসহ সব বিষয়েই তিনি বিভ্রান্তিমূলক মন্তব্য করেছেন। দ্রুত এসব মন্তব্যের জন্য ক্ষমা না চাইলে তার বিরুদ্ধে আন্দোলনসহ আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। এসময় উপাচার্যের শাস্তিসহ বিশ্ববিদ্যালয় থেকে তাকে প্রত্যাহারের দাবি জানান শিক্ষার্থী ও ছাত্রলীগের নেতারা।
শিক্ষার্থী মাহমুদ মিলন বলেন, উপাচার্য ঢাকায় বসে সংবাদ সম্মেলনে যেসব বক্তব্য দিয়েছেন তা আমাদের জন্য ভীষণ লজ্জার বিষয়। আমরা উপাচার্যের অপসারণ দাবি করছি।
বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু হল শাখা ছাত্রলীগের সভাপতি পোমেল বড়ুয়া বলেন, বর্তমান উপাচার্য দিনের দিনের পর ঢাকায় থেকে লিয়াজো অফিসের নামে অনিয়ম দুর্নীতি করে যাচ্ছেন। এর প্রতিবাদ করলেই হামলা মামলা দিয়ে যাচ্ছেন। আজ তিনি সরকার মহলের দিকে আঙুল তুলেছেন। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তার শাস্তির দাবি জানাচ্ছি। তাকে জাতির উদ্দেশে ক্ষমা চাইতে হবে নইলে কঠোর আন্দোলন ঘোষণা করা হবে।
বিক্ষোভ সমাবেশে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সভাপতি তুষার কিবরিয়া অতিসত্তর উপাচার্যের অনিয়ম দুর্নীতির শাস্তি দাবি করে বলেন, তার দুর্নীতির তদন্ত করায় শিক্ষামন্ত্রীসহ ইউজিসির বিরুদ্ধে ঢাকায় বসে কুরুচিপূর্ণ বক্তব্য দিচ্ছেন। প্রধানমন্ত্রীর বিশেষ প্রকল্পে তিনি অনিয়ম করেছেন উলটা তিনি সরকারের বিভিন্ন মহলের বিরুদ্ধে বিষাদগার করছেন। এ উপাচার্যকে ক্যাম্পাসে ঢুকতে দেয়া হবে না।
সবুজ/

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop