আন্তর্জাতিক সময় ‘ওটিটি প্লাটফর্মে ওয়েব সিরিজের নামে চলছে পর্নোগ্রাফি’

০৪-০৩-২০২১, ১৭:৫২

আন্তর্জাতিক সময় ডেস্ক

fb tw
‘ওটিটি প্লাটফর্মে ওয়েব সিরিজের নামে চলছে পর্নোগ্রাফি’
10
ওটিটি প্ল্যাটফর্মে ওয়েব সিরিজের নামে পর্নোগ্রাফির মতো ছবি দেখানো হচ্ছে জানিয়ে ওসব মাধ্যমগুলোর ওপর বিশেষ নজরদারির প্রয়োজন আছে বলে মত দিয়েছেন ভারতের সর্বোচ্চ আদালত। 
বৃহস্পতিবার (০৪ মার্চ) দেশটির আদালত জানিয়েছে, ওটিটি প্ল্যাটফর্মে কী দেখানো হবে, তা নিয়ন্ত্রণের নির্দেশিকা প্রয়োজন। আর গোটা বিষয়টিতে কেন্দ্রীয় সরকারের হস্তক্ষেপ প্রয়োজন বলেও মত হাইকোর্টের। 
আদালতে বিচারপতি অশোক ভূষণ বলেছেন, ‘পর্নোগ্রাফির মতো ছবিও এইসব মাধ্যমগুলিতে দেখানো হচ্ছে। ফলে এদের উপরে বিশেষ নজরদারির প্রয়োজন আছে।’
দেশটির সংবাদ সংস্থার বরাত দিয়ে আনন্দবাজার জানিয়েছে, ওটিটি প্ল্যাটফর্মে কী দেখানো হবে, তা নিয়ে বলেছেন সর্বোচ্চ আদালতের বিচারপতি অশোক ভূষণ। 
তিনি আদালতে বলেছেন, ‘এখন এই ধরনের মাধ্যমে সিনেমা বা সিরিজ খুবই পরিচিত। কিন্তু এর উপরে নজরদারির দরকার আছে। কারণ এখানে পর্নোগ্রাফিও দেখানো হয়।’
সম্প্রতি, তাণ্ডব নামে ওয়েব সিরিজটি অ্যামাজনে দেখানো হলে ব্যাপক সমালোচনার মুখে পড়ে। এমনকি ওটিটি প্লাটফর্মে সিরিজটি দেখানোয় অভিযোগ দায়ের করা হয় আমাজনের ভারতীয় প্রধান অপর্ণা পুরোহিতের বিরুদ্ধে। 
সে সময় অপর্ণা আগাম জামিনের আবেদন করলে সেই আবেদন খারিজ করে দেন ইলাহাবাদ হাইকোর্ট। ফলে তাকে দারস্থ হতে হয় সর্বোচ্চ আদালতের। 
অবশ্য, কেন্দ্রীয় সরকারও দীর্ঘদিন ধরে চেষ্টা চালিয়ে আসছেন ওয়েব-মাধ্যমের উপরে নজরদারি বাড়াতে। আর এ বিষয়ে একটি কমিটি তৈরির পরিকল্পনাও রয়েছে ভারতীয় সরকারের। 
সূত্র: আনন্দবাজার

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop