আন্তর্জাতিক সময় বোমা নেই, খুলে দেওয়া হলো তাজমহল

০৪-০৩-২০২১, ১৭:৩০

রায়হানুল রানা

fb tw
01
ভারতে সাময়িক বন্ধের পর আবারও খুলে দেয়া হয়েছে ঐতিহাসিক মুঘল স্থাপত্য তাজমহল। বৃহস্পতিবার (৪ মার্চ) সকালে বোমার হুমকি পেয়ে সাময়িক বন্ধ করে দেয়া হয় স্থাপনাটি। পুলিশ বলছে, ফোনটি ভুয়া ছিল। তবে কোথা থেকে ফোনটি করা হয়েছিলো সেটি শনাক্ত হয়েছে।
সপ্তদশ শতকের ঐতিহাসিক মুঘল স্থাপত্য হিসেবে পরিচিত আগ্রার তাজমহল। স্ত্রী মমতাজের প্রতি ভালোবাসার নিদর্শন হিসেবে দৃষ্টিনন্দন স্থাপনাটি গড়ে তোলেন মুঘল সম্রাট শাহজাহান। প্রতিবছর প্রায় ৭০ লাখ পর্যটক ভিড় করেন স্থাপত্যটি দেখতে।
বৃহস্পতিবার সকালে তাজমহলে বোমা বিস্ফোরিত হবে, এমন একটি উড়ো ফোন পায় উত্তর প্রদেশ পুলিশ। তাৎক্ষণিক তাজমহলে দায়িত্বরত নিরাপত্তা বাহিনীর সঙ্গে যোগাযোগ করা হয়। আতঙ্কে সাময়িক বন্ধ ঘোষণা করা হয় তাজমহল। সরিয়ে দেয়া হয় দর্শনার্থীদের।
পরে, বোম স্কোয়াড ও অন্যান্য দল পুরো তাজমহল প্রাঙ্গণে তন্নতন্ন করে তল্লাশি চালায়। তবে সেখানে কোনো বোমা পাওয়া যায়নি। এক বিবৃতিতে পুলিশের পক্ষ থেকে বলা হয়, ফোন কলটি ভুয়া ছিলো। তবে, ফোনটি উত্তর প্রদেশের ফিরোজাবাদ এলাকা থেকে করা হয় বলে তারা শনাক্ত করতে পেরেছেন।
সাময়িক বন্ধের পর আবারও দর্শনাথীদের জন্য চালু হয় তাজমহল। করোনার কারণে গত বছরের ১৭ মার্চ থেকে বন্ধ ছিল স্থাপত্যটি। ছয় মাসের বেশি সময় বন্ধ থাকার পর গত বছরের সেপ্টেম্বরে ফের খুলে দেওয়া হয় এটি।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop