বাংলার সময় সংবাদ প্রকাশের পর ঠাকুরগাঁওয়ে পাউবোর ঝুঁকিপূর্ণ বাড়ি ছাড়ার নির্দেশ

০৪-০৩-২০২১, ১৪:২৪

ঠাকুরগাঁও প্রতিনিধি

fb tw
সংবাদ প্রকাশের পর ঠাকুরগাঁওয়ে পাউবোর ঝুঁকিপূর্ণ বাড়ি ছাড়ার নির্দেশ
04
গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর ঠাকুরগাঁও পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) ঝুঁকিপূর্ণ বাড়ি ছেড়ে দেয়ার নির্দেশ দেয়া হয়েছে। গত সোমবার (১ মার্চ) পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. রবিউল ইসলাম স্বাক্ষরিত স্মারক বিজ্ঞপ্তিতে এই নির্দেশনা দেওয়া হয় পানি উন্নয়ন বোর্ডের আবাসিক ভবনে ভাড়ায় থাকা পরিবারগুলোকে। নির্দেশনার অনুলিপিও প্রদান করা হয় সংশ্লিষ্ট দফতরের কয়েকটি বিভাগকে।
প্রেরিত চিঠিতে বলা হয়, পাউবো কলোনীতে বসবাসরতরা বকেয়া ভাড়া, বিদ্যুৎ বিল পরিশোধ করে আগামী ৩০ দিনের মধ্যে বাসা ছেড়ে দিতে হবে। 
চিঠিতে আরো উল্লেখ্য করা হয়, পাউবোর কলোনীটি ১৯৬২-৬৭ সালে নির্মাণ করা হয়। উক্ত আবাসিক ভবনগুলো বহু পুরাতন ও আয়ুকাল শেষ হয়ে যাওয়ায় বসবাসের অনুপযোগী হয়ে পড়েছে। বর্তমানে ভবনের অধিকাংশ ছাদের দেয়াল ও পলেস্তারা দ্রুতই খসে পড়ছে। তাই পাউবো কর্তৃপক্ষ এসব ভবনে বসবাস ঝুঁকিপূর্ণ ও দুর্ঘটনার আশঙ্ক করছে। এ অবস্থায় ভবনগুলো খালি করা প্রয়োজন। ভবনগুলো খালি হলে পূর্ণাঙ্গ রিপোর্ট সংশ্লিষ্ট দফতরে দাখিল করা হবে। এ অবস্থায় বরাদ্দকৃত বাসাগুলোর পরিবারকে সকল বকেয়াদি আগামী ৩০ দিনের মধ্যে পরিশোধ করে বাসা ছেড়ে দেয়ার কথা বলা হয়। 
নির্ধারিত সময়ের মধ্যে ভবনগুলো ছেড়ে না দিলে বিদ্যুৎ ও পানির লাইন বিচ্ছিন্ন করে দখলের অভিযোগ এনে আইনগত ব্যবস্থা নেয়া হবে। 
এ বিষয়ে পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. রবিউল ইসলাম জানান, ভবনগুলো ছেড়ে দিতে নির্দেশনা প্রদান করা হয়েছে। নির্দেশনা না মানলে যথাযথ ব্যবস্থা নেয়া হবে। 
উল্লেখ্য, ঠাকুরগাঁও পানি উন্নয়ন বোর্ডের পরিত্যক্ত ভবনগুলোতে জীবনের ঝুঁকি নিয়ে মানুষের বসবাস। এ সংক্রান্ত একটি প্রতিবেদন প্রকাশ হলে কিছুদিনের মধ্যে এমন সিদ্ধান্ত গ্রহণ করেন কর্তৃপক্ষ।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop