খেলার সময় পিচ নিয়ে সমালোচনার জবাব দিলেন কোহলি

০৪-০৩-২০২১, ০১:১০

খেলার সময় ডেস্ক

fb tw
পিচ নিয়ে সমালোচনার জবাব দিলেন কোহলি
01
আহমেদাবাদের উইকেট নিয়ে অনেক বেশি কথা হচ্ছে এবং এর পুরোটাই একপাক্ষিক সমালোচনা হচ্ছে বলে মন্তব্য করেছেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। তার মতে, সবুজ উইকেট নিয়ে যদি কোন সমস্যা না থাকে, সেক্ষেত্রে ঘূর্ণি উইকেটের বাস্তবতাও মেনে নিতে হবে। সিরিজের চতুর্থ টেস্টের আগে লর্ডসের ফাইনাল নিয়ে ভাবতে চায় না বলেও জানালেন টিম ইন্ডিয়ার কাপ্তান। আপাতত সিরিজ জেতার দিকেই মনোযোগ দিতে চান তিনি। 
অন্যদিকে, আগের কথা ভুলে ঘুরে দাঁড়াতে চায় ইংল্যান্ড। সিরিজের হার এড়ানোটাই মূল লক্ষ্য থ্রি লায়ন ক্যাপ্টেনের। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সকাল ১০টায়।
মোতেরা টেস্টের পর থেকেই চলছে আলোচনা-সমালোচনা। যাতে, সময়ে সময়ে যোগ দিয়েছেন নানা দেশের ক্রিকেট গ্রেটরা। কারো কাছে মোদির এ উইকেট পেয়েছে খুব বাজে, তো কারো কাছে জঘন্য রেটিং। অনেকে আবার দোষ দেখছেন ব্যাটসম্যানদের। বলেছেন, স্কিল ভালো না হওয়াতেই এ ভরাডুবি।
কিন্তু, এবার বিষয়টা নিয়ে খুব খোলাখুলি কথা বললেন ভারতের অধিনায়ক। সিরিজের চতুর্থ টেস্টের আগে সংবাদ সম্মেলনে যোগ দিয়ে জানালেন নিজের অসন্তোষের কথা। পিচের ভালোমন্দ বিশ্লেষণে না গিয়ে, কোহলি বরং উস্কে দিলেন নতুন একটা বিতর্ক। তার মতে, ইউরোপ-আফ্রিকা-ওশেনিয়ার সিমিং কন্ডিশন যদি সমালোচনার ঊর্ধ্বে থাকে, তাহলে উপমহাদেশীয় বাস্তবতাকেও মানতে হবে সবাইকে।
বিরাট কোহলি বলেন, 'আমরা নিউজিল্যান্ডে তিন দিনে টেস্ট হেরে গিয়েছিলাম। কই, তখন তো কেউ সিমিং পিচ, ঘাসের পরিমাণ নিয়ে আলোচনা করেননি। অস্ট্রেলিয়াতে ৩৬ রানে অলআউট হয়েছিলাম, তখনও তো উইকেট নিয়ে কথা হয়নি। তাহলে এখন কেন এতো সমালোচনা। স্পিনিং উইকেট এ আবহাওয়ার বাস্তবতা। ওটা মেনে নিলে, এটাও মেনে নিতে হবে। ব্যাটসম্যানদের স্কিল ভালো হলে যে কোন উইকেটে আপনি ব্যাট করতে পারবেন। এটা নিয়ে অভিযোগ করে লাভ নেই। আর যারা সমালোচনা করছেন, তারা সবাই খুব বেশি একপাক্ষিক চিন্তা করছেন। নিজেদের চিন্তার জায়গাটাতেও সৎ থাকা উচিত।'
সিরিজে এগিয়ে টিম ইন্ডিয়া। আপাতত পরের ম্যাচ ড্র করলেই সিরিজ পকেটে ঢুকবে রবি শাস্ত্রীর। সঙ্গে, পুরষ্কার হিসেবে থাকছে লর্ডসের টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল। কিন্তু, আপাতত সেটা নিয়ে ভাবতে চাচ্ছেন না কোহলি। বেশি দূর নিয়ে চিন্তা করতে গিয়ে, মনোযোগ হারাতে চায় না ভারত।
বিরাট কোহলি আরও জানান, 'আমাদের মনোযোগ এখন পরের টেস্টটা নিয়ে। আমাদের সিরিজ জিততে হবে। এখন যদি, লর্ডসের ম্যাচ নিয়ে ভাবতে বসি, তাহলে সব ভণ্ডুল হয়ে যাবে। আমাদের কাছে সব ম্যাচ সমান গুরুত্বপূর্ণ। আলাদা করে কিছু নিয়ে ভাবতে চাই না।'
এদিকে, উইকেট আর স্পিন নিয়ে আর মাথা ঘামাতে চায় না ইংল্যান্ড। মোতেরাতে যা হয়েছে, তার পুনরাবৃত্তি যাতে না হয় সেটাই এখন প্রধান লক্ষ্য। এ কারণেই, নিজেদের স্কিল নিয়ে বেশি মনোযোগী রুট বাহিনী। সিরিজটা দুর্দান্ত ভাবে শুরু করলেও, এখন ব্যাকফুটে অতিথিরাই। যে কোন মূল্যে তাই আবারও কক্ষপথে ফিরতে চায়।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop