খেলার সময় বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে আন্তর্জাতিক কাবাডি টুর্নামেন্ট

০৩-০৩-২০২১, ২২:২৬

পারভীন আক্তার

fb tw
বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে আন্তর্জাতিক কাবাডি টুর্নামেন্ট
01
ভালো করতে সারা দেশে আটটি অঞ্চলে ভাগ হয়ে প্রস্তুতি শুরু করছে কাবাডি ফেডারেশন। গেমসের আগে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে ২৬ মার্চ একটি আন্তর্জাতিক টুর্নামেন্টের আয়োজনও করবে কাবাডির অভিভাবক সংস্থাটি। পোল্যান্ড, শ্রীলঙ্কা, কেনিয়া ও নেপাল অংশ নেবে এই আসরে। পহেলা এপ্রিল থেকে শুরু হওয়া বাংলাদেশ গেমসের প্রস্তুতিতে বড় ভূমিকা রাখবে এই টুর্নামেন্ট। এদিকে, করোনার কারণে দীর্ঘ বিরতির পর দেশের ক্রীড়াঙ্গনের সবচেয়ে বড় মঞ্চটা স্মরণীয় করে রাখতে চান খেলোয়াড়রাও।
বাংলাদেশ গেমস দেশের ক্রীড়াক্ষেত্রের অলিম্পিক হিসেবে পরিচিত এই গেমসে চমক দেখাতে এবার বেশ আটঘাট বেঁধে নেমেছে কাবাডি ফেডারেশন। সবশেষ এস এ গেমসে কাবাডি থেকে আসেনি প্রত্যাশিত সাফল্য। বাংলাদেশ গেমস দিয়ে সে আক্ষেপ কিছুটা হলেও ঘোচাতে চায় ফেডারেশন।
নবম বাংলাদেশ গেমসে ভাল করতে এরইমধ্যে পুরুষ ও নারী দলের খেলোয়াড়দের আটটি অঞ্চলে ভাগ করেছে ফেডারেশন। মধুমতি, ধানসিঁড়ি, রূপসা, পদ্মা, তিস্তা, ব্রহ্মপুত্র, সুরমা ও কর্ণফুলি। তিন থেকে দশ মার্চ পর্যন্ত অঞ্চলভিত্তিক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন আট দলের সঙ্গে বাংলাদেশ গেমসের মূল মঞ্চে অংশ নেবে সার্ভিসেস দলগুলো। কাবাডি বডি কনটাক্ট গেম হওয়ায় করোনার সতর্কতা মেনেই প্রস্তুতি নিচ্ছে ফেডারেশন।
বাংলাদেশ কাবাডি ফেডারেশনের নির্বাহী কমিটির সদস্য এস এম আব্দুল মান্নান বলেন, আটটি অঞ্চলে ভাগ হয়ে প্রতিযোগতিায় অংশ নেবে খেলোয়াড়রা। এখান থেকে প্রতিটি অঞ্চলে যারা চ্যাম্পিয়ন হবে, তারা ঢাকায় এসে মূল প্রতিযোগিতায় সার্ভিসেস দলগুলোর সঙ্গে অংশ নেবে। আমরা সর্বোচ্চ সতর্কতা মেনেই সব আয়োজন করছি। বাংলাদেশ গেমসে ভাল করতে আমরা সবধরনের সহায়তা দিচ্ছি খেলোয়াড়দের।
গেমস শুরুর আগে মুজিবর্ষ উপলক্ষ্যে আন্তর্জাতিক টুর্নামেন্টের আয়োজন করছে ফেডারেশন। বাংলাদেশ জাতীয় দলের পাশাপাশি থাকবে এ দল। দেশের বাইরে থেকে আসবে পোল্যান্ড, কেনিয়া, শ্রীলঙ্কা, নেপাল। বাংলাদেশ গেমসের আগে এ আসর খেলোয়াড়দের প্রস্তুতিতে রাখবে বড় ভূমিকা, মত ফেডারেশনের। করোনার কারণে দীর্ঘদিন পর দেশের মাটিতে হওয়া গেমসের জন্য সর্বোচ্চ প্রস্তুতি নিচ্ছেন খেলোয়াড়রাও।
এস এম আব্দুল মান্নান বলেন, মুজিববর্ষ উপলক্ষ্যে আমরা একটি আন্তর্জাতিক টুর্নামেন্ট আয়োজন করবো। বাংলাদেশ গেমসের আগে এই টুর্নামেন্ট দিয়ে খেলোয়াড়রা নিজেদের প্রস্তুতি সেরে নিতে পারবে।
 
কাবাডি খেলোয়াড় মাসুদ করিম বলেন, আমরা অনেকদিন করোনার কারণে খেলার বাইরে থাকলেও, নিজেদের প্রস্তুতি চালিয়ে যাচ্ছি। বাংলাদেশ গেমস আমাদের জন্য বড় সুযোগ। এসএ গেমসটা আমাদের ভাল যায়নি। বাংলাদেশ গেমসে ভাল করতে চাই। ফিটনেস ঠিক রাখার পাশাপাশি টেকনিক্যাল দিকগুলোরও উন্নতি করার চেষ্টা করছি আমরা। এছাড়াও আন্তর্জাতিক যে টুর্নামেন্টটা হবে, সেটা আমাদের প্রস্তুতিতে বড় ভূমিকা রাখবে।
বাংলাদেশ গেমসের আগে মুজিববর্ষের বিশেষ আন্তর্জাতিক আসর ২৬ মার্চ শুরু হয়ে চলবে ২৮ মার্চ পর্যন্ত।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop