অন্যান্য সময় চাঁদে যাওয়ার সঙ্গী খুঁজছেন এই ধনকুবের, দেবেন খরচও

০৩-০৩-২০২১, ২২:১১

অন্যান্য সময় ডেস্ক

fb tw
চাঁদে যাওয়ার সঙ্গী খুঁজছেন এই ধনকুবের, দেবেন খরচও
02
আকাশের চাঁদ নিয়ে কত জল্পনা-কল্পনা। সেই চাঁদই এবার জাপানি এক ধনকুবেরের হাতে সত্যিই ধরা দিতে যাচ্ছে। সব কিছু ঠিক থাকলে বছর দুয়েকের মধ্যে তিনি উড়াল দেবেন চাঁদে। আর তার সঙ্গে নিয়ে যাবেন আট সঙ্গীকে।
বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, এই চন্দ্র অভিযানে তিনি সঙ্গে করে সারা বিশ্ব থেকে আট জনকে নিয়ে যাবেন। ইতোমধ্যে সেই খোঁজ শুরু করে দিয়েছেন তিনি।
জাপানি ফ্যাশন ডিজাইনার ধনকুবের ইউসাকু মায়েজাওয়া ২০১৮ সালে প্রথম ঘোষণা দিয়েছিলেন, স্পেসএক্সের তৈরি নভোযানে করে ওই চন্দ্র অভিযানে যেতে তিনিই প্রথম বুকিং দিয়েছেন। 
এজন্য প্রয়োজনীয় অর্থ জমা দিয়েছেন তিনি। তবে এই অর্থের পরিমাণ প্রকাশ করা হয়নি। ২০২৩ সালের প্রথম দিকে ওই অভিযান শুরু হতে পারে। 
বুধবার (৩ মার্চ) টুইটারে পোস্ট করা এক ভিডিওতে ওই চন্দ্র অভিযানে অংশগ্রহণের আবেদন সংক্রান্ত প্রক্রিয়ার কথা তুলে ধরেছেন তিনি।
এ ফ্যাশন ডিজাইনার বলেন, এই মিশনে আমার সঙ্গে অংশ নিতে আমি আপনাদের আমন্ত্রণ জানাচ্ছি। সারা বিশ্ব থেকে আপনাদের মধ্যে আটজন এই সুযোগ পাবেন। আমি সব আসন কিনে নিয়েছি। তাই এটি হবে একটি ব্যক্তিগত অভিযান।
এই ধনকুবের বলেন, সব মিলিয়ে নভোযানে ১০ থেকে ১২ জন থাকবেন। পৃথিবীতে ফেরত আসার আগে গোটা চাঁদ প্রদক্ষিণ করবে এটি। অভিযানে যেতে এ বছরের ১৪ মার্চের মধ্যে করতে হবে প্রাক‌-নিবন্ধন। ২১ মার্চ পর্যন্ত চলবে প্রাথমিক বাছাই কাজ।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop