বাংলার সময় বিদেশী পিস্তলসহ ইউপিডিএফ’র চার সদস্য আটক

০৩-০৩-২০২১, ১৭:১৩

জীতেন বড়ুয়া

fb tw
বিদেশী পিস্তলসহ ইউপিডিএফ’র চার সদস্য আটক
03
খাগড়াছড়িতে অস্ত্র, গুলি ও চাঁদার পৌনে ৬ লাখ টাকাসহ প্রসীত গ্রুপ সমর্থিত ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফন্টের (ইউপিডিএফ) চার সদস্যকে আটক করা হয়েছে। 
বুধবার (০৩ মার্চ) সকালে দীঘিনালা উপজেলায় বানছড়া এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে চাঁদা আদায়কালে অভিযান চালিয়ে তাদের আটক করে নিরাপত্তা বাহিনীর সদস্যরা।
এসময় তাদের হেফাজত থেকে দুটি বিদেশী পিস্তল, ৪০ রাউন্ড গুলি, ৫ লাখ ৭৪ হাজার ৫২১ টাকা, ১০টি মোবাইল ফোন ও ৭টি চাঁদা আদায়ের রশিদ বই উদ্ধার করা হয়।  
আটকৃকতরা হলেন পূর্ণ জীবন চাকমা (৫০), সমর বিকাশ চাকমা ওরফে ভালা (৪২), প্রত্যয় চাকমা ওরফে প্রীতি (৪৫) ও বিধু ভূষণ চাকমা (৪৮)।
আটককৃতদের বিরুদ্ধে বুধবার দুপুরে দিঘীনালা থানায় অস্ত্র ও চাঁদাবাজির পৃথক দুটি মামলা হয়েছে। জিজ্ঞাসাবাদের জন্য তাদের প্রত্যেকে ৭দিন করে রিমান্ডের আবেদন করেছে পুলিশ। 
দীঘিনালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা উত্তম চন্দ্র দেব ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, সাধারণ মানুষকে অস্ত্রের মুখে চাঁদা আদায়কালে সন্ত্রাসীদের গ্রেফতার করা হয়। 
এদিকে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) খাগড়াছড়ি জেলা সংগঠক অংগ্য মারমা আটককৃতদের তাদের কর্মী দাবি করে এ ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তাদের মুক্তির দাবি জানিয়েছেন। 
বিবৃতিতে তিনি উদ্বেগ প্রকাশ করে বলেন, পার্বত্য চট্টগ্রামে জনগণের অধিকার প্রতিষ্ঠার আন্দোলন দমনের জন্য পরিকল্পিতভাবে ইউপিডিএফ’র ওপর রাজনৈতিক দমন-পীড়ন চালানো হচ্ছে। তারই অংশ হিসেবে নেতা-কর্মীদের অন্যায়ভাবে গ্রেফতার-নির্যাতন, মিথ্যা মামলা দিয়ে বছরের পর বছর কারান্তরীণ রাখা হচ্ছে। 
গণতান্ত্রিক কর্মসূচি পর্যন্ত পালন করতে দেওয়া হচ্ছে না বলেও অভিযোগ করেন অংগ্য মারমা। 

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop