অন্যান্য সময় মাসে ৭৫ হাজার টাকা আয় করেন এই ভিক্ষুক

০২-০৩-২০২১, ১৬:৪৫

অন্যান্য সময় ডেস্ক

fb tw
মাসে ৭৫ হাজার টাকা আয় করেন এই ভিক্ষুক
11
ভিক্ষুকের নাম ভরত জৈন। দরিদ্রতা ঘিরে রেখেছে তার জীবন। তাই সকাল সন্ধ্যা ভিক্ষা করেন। ভিক্ষাই তার পেশা। তবে অবাক করার মত বিষয় হল শুধু ভিক্ষা করেই তিনি মাসে আয় করেন ৭৫ হাজার টাকা। আয়ের টাকা দিয়ে জমিয়ে ৭০ লাখ টাকা দিয়ে কিনেছেন দুটি ফ্ল্যাট।
ভিক্ষুক হলেও রয়েছে প্রযুক্তি জ্ঞান। চালাতে পারেন ল্যাপটপ। ভারতীয় গণমাধ্যমকে তিনি বলেছেন, অন্য চাকরির মতো এটাও আমার পেশা। ভিক্ষা চাইবার জন্য অভিনব কলাকৌশল আমাকে আয়ত্ত করতে হয়েছে।
বাড়ি কেনা হলেও গাড়ি নেই তার। তাই ভরত জৈন একটা গাড়ি কেনার কথা ভাবছেন! কিন্তু গাড়ি চালিয়ে এসে ভিক্ষা চাইলে কেউ কি আর দেবে? জবাবে ভরতের উত্তর, চালিয়ে আসবো কেন? ড্রাইভার স্পট এর কিছু দূরে নামিয়ে দেবে। লোকে সোফার নিয়ে কাজে আসে না?
ভারতে এমন ভিক্ষুক আরো আছেন। যেমন কলকাতার লক্ষ্মী। তার দিনে আয় এক হাজার টাকা করে। মাসিক আয় ৩০ হাজার টাকা। বারো বছর বয়সে ভিক্ষাবৃত্তি শুরু। এখন বয়স ৬৪। লক্ষ্মী বললেন, ভাগ্যিস আমাদের পেশায় রিটায়ারমেন্ট নেই।
তালিকায় তৃতীয় মুম্বাইয়ের চারনি রোডের গীতা। যদিও তার আয় দিনপ্রতি দেড় হাজার। কিন্তু লক্ষ্মীর মতো পেশায় দীর্ঘদিন নয় বলেই তাকে তৃতীয় স্থান নিয়ে সন্তুষ্ট থাকতে হয়েছে।
চতুর্থ স্থানে আছে পাটনা রেলওয়ে স্টেশনের ভিক্ষুক পাপ্পু। পাপ্পুও দেড়হাজার টাকা দিনে আয় করে। ফ্ল্যাটও কিনেছেন। কিন্তু কমদিনের পেশা বলে চার নম্বরে।
সূত্র: ইন্ডিয়া টাইমস

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop