বাংলার সময় নবজাতকের মাথা ছিড়ে ফেলার ঘটনায় তদন্ত কমিটি

০২-০৩-২০২১, ১৬:০৫

জুয়েল মৃধা

fb tw
নবজাতকের মাথা ছিড়ে ফেলার ঘটনায় তদন্ত কমিটি
02
যশোর জেনারেল হাসপাতালে গর্ভে থাকা মৃত বাচ্চা বের করতে গিয়ে মাথা ছিড়ে ফেলার ঘটনায় চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ওই কমিটিকে তিন কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে। 
সোমবার (০১ মার্চ) বিকেলে ওই তদন্ত কমিটি গঠন করে দেন হাসপাতালের তত্ত্বাবধায়ক। হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট ডাক্তার রহিম মোড়লকে প্রধান করে গঠিত চার সদস্যের তদন্ত কমিটির অপর সদস্যরা হলেন সহকারী অধ্যাপক ডাক্তার রবিউল ইসলাম, উপসেবা তত্ত্বাবধায়ক ফেরদৌসী বেগম ও সদস্য সচিব হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার আরিফ আহমেদ।
তদন্ত কমিটির সদস্য সচিব হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার আরিফ আহমেদ জানান, গত শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) রাতে শার্শা উপজেলার বেনাপোল গাজীপুর গ্রামের আবুল হোসেনের স্ত্রী পাঁচ মাসের অন্তঃসত্ত্বা আন্না বেগম (২৮) টয়লেটে পড়ে যান। পরিবারের লোকজন তাকে উদ্ধার করে মধ্যরাতে যশোর হাসপাতালে ভর্তি করেন। এরপর শনিবার সকালে ডাক্তার তাকে আল্ট্রাসনোগ্রাফি করান। 
এসময় ডাক্তার জানান, রোগীর গর্ভের ২০ সপ্তাহের সন্তান মারা গেছে। পরে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী সেবিকা তাকে গর্ভপাতের ওষুধ দেন। শনিবার রাত ৭টার দিকে সন্তানের পা বেরিয়ে আসে। এ সময় গাইনি ওয়ার্ডের আয়া মোমেনা নিজেই সন্তান প্রসব করানোর চেষ্টা করেন। একপর্যায়ে সন্তানের দেহ বেরিয়ে আসলেও ছিন্ন মস্তক রয়ে যায় প্রসূতির গর্ভে। এ ঘটনার পর রোগীর স্বজনরা হৈচৈ শুরু করে। পরে চিকৎসকরা এসে তাদের শান্ত করেন এবং পরের দিন রোববার ডিএনসি করে ওই প্রসূতির গর্ভ পরিষ্কার করা হয়।
এ ঘটনায় অভিযুক্ত ওই আয়াকে ওয়ার্ড থেকে বরখাস্ত করা হয়। এছাড়া সোমবার এ ঘটনায় তদন্ত কমিটি করে হাসপাতাল কর্তৃপক্ষ।
আরিফ আহমেদ বলেন, আমরা আগামীকাল বুধবার(০৩ মার্চ) তদন্ত করবো। একদিনই তদন্ত হবে। বৃহস্পতিবার রিপোর্ট দাখিল করা হবে।
তিনি আরও বলেন, মৃত বাচ্চা প্রসবের দায়িত্ব মূলত নার্সদের। তদন্তে দেখা হবে কেন তারা কাজটি করেননি। কিভাবে এবং কেন আয়া কাজটি করলেন। এ ঘটনায় নার্সদের বিরুদ্ধে তথ্য প্রমাণ পেলে তাদের বিভাগীয় শাস্তি এবং আয়া দোষী হলে তাকে বহিষ্কার করার সুপারিশ করা হবে।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop