আন্তর্জাতিক সময় যুবরাজ সালমানের শাস্তি চাইলেন খাশোগির বাগদত্তা

০২-০৩-২০২১, ১২:৩৭

আন্তর্জাতিক সময় ডেস্ক

fb tw
যুবরাজ সালমানের শাস্তি চাইলেন খাশোগির বাগদত্তা
12
যুবরাজ মোহাম্মাদ বিন সালমানের শাস্তি দাবি করেছেন নিহত সাংবাদিক জামাল খাশোগির বাগদত্তা হাদিস চেঙ্গিস। এর ফলে শুধু যে ন্যায়বিচার প্রতিষ্ঠিত হবে তাই নয় সেইসঙ্গে একই ধরনের নৃশংসতা রোধ করাও সম্ভব হবে বলে এক বিবৃতিতে জানান তিনি।
এক টুইট বার্তায় চেঙ্গিস আরও জানান, যদি সৌদি যুবরাজকে শাস্তি দেওয়া না হয় তাহলে এর মধ্য দিয়ে চিরদিনের জন্য এমন একটা বার্তা দেওয়া হবে যে, খুনের মূল অপরাধী ধরাছোঁয়ার বাইরে থাকতে পারেন। এতে আমরা সবাই বিপদে পড়ব, আমাদের মানবতায় রক্তের দাগ লাগবে।
এর আগে মার্কিন গোয়েন্দা সংস্থার এক প্রতিবেদনে বলা হয়, সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের অনুমতিতেই জামাল খাশোগিকে হত্যা করা হয়। খাশোগি হত্যাকাণ্ডের পর প্রথমবারের মতো কোনো প্রতিবেদন প্রকাশ করল যুক্তরাষ্ট্রের গোয়েন্দা সংস্থা।
তবে খাশোগি হত্যাকাণ্ড নিয়ে মার্কিন গোয়েন্দা সংস্থার তদন্ত প্রতিবেদন প্রত্যাখ্যান করেছে সৌদি আরব। এক বিবৃতিতে ওই প্রতিবেদনকে ভুয়া ও মনগড়া আখ্যা দেয় সৌদি পররাষ্ট্র মন্ত্রণালয়।
বাইডেন প্রশাসন দায়িত্ব নেওয়ার পর এবার মার্কিন গোয়েন্দা সংস্থা এমন একটি প্রতিবেদন প্রকাশ করেছে, যেখানে বলা হয়েছে সাংবাদিক জামাল খাশোগিকে হত্যার অনুমতি দিয়েছিলেন সৌদি ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান।
গোয়েন্দা সংস্থার প্রতিবেদন প্রকাশের পর মার্কিন পররাষ্ট্রমন্ত্রী বলেন, সৌদি আরবের সঙ্গে যুক্তরাষ্ট্রে সম্পর্ক অতি গুরুত্বপূর্ণ। তবে দেশটির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আশঙ্কার কথাও উড়িয়ে দেননি তিনি।
ওই হত্যাকাণ্ডের ঘটনায় সৌদি আরবের সাবেক এক কর্মকর্তা এবং রাজকীয় একটি বাহিনীর ওপর আর্থিক নিষেথাজ্ঞার পাশাপাশি দেশটির ৭৬ নাগরিকের ওপর ভিসা নিষেধাজ্ঞা আরোপ করেছে বাইডেন প্রশাসন।
যুক্তরাষ্ট্রের গোয়েন্দা সংস্থার প্রতিববেদন প্রত্যাখ্যান করেছে সৌদি আরব। দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে এই প্রতিবেদনকে ‘নেতিবাচক, মিথ্যা এবং অগ্রহণযোগ্য’ মূল্যায়ন বলে উল্লেখ করেছে। ২০১৮ সালের অক্টোবরে তুরস্কের ইস্তাম্বুলের সৌদি কন্সুলেটের ভেতরে হত্যার শিকার হন সৌদি রাজ পরিবারের কট্টর সমালোচক হিসেবে পরিচিত সাংবাদিক জামাল খাশোগি।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop