খেলার সময় বার্সেলোনার সাবেক সভাপতি গ্রেফতার

০১-০৩-২০২১, ১৯:০৯

খেলার সময় ডেস্ক

fb tw
বার্সেলোনার সাবেক সভাপতি গ্রেফতার
11
ক্লাব অফিস থেকে গ্রেফতার হয়েছেন বার্সেলোনার সাবেক সভাপতি জোসেফ বার্তোমেউ। সোমবার (০১ মার্চ) হঠাৎ ক্লাব থেকে তাকে গ্রেফতার করে পুলিশ। এ সময় তার সঙ্গে বার্সার প্রধান নির্বাহী অস্কার গ্রাউ এবং প্রধান আইনজীবী রোমান গোমেজ পন্তিকেও গ্রেফতার করে পুলিশ। আলোচিত বার্সাগেট মামলায় তাদের গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে স্প্যানিশ গণমাধ্যম।
এর আগে গেল বছর 'বার্সাগেট' দুর্নীতির অভিযোগে বার্তোমেউ এবং তার পরিচালনা পর্ষদ পদত্যাগ করেছিল। 
আগামী সপ্তাহে বার্সেলোনার সভাপতি নির্বাচন। তার আগেই আলোচনায় চলে এসেছে লিওনেল মেসির ক্লাব। যদিও আসন্ন নির্বাচনে অংশ নিচ্ছেন না বার্তোমেউ। নানা অভিযোগের প্রেক্ষিতে গত বছরের অক্টোবরে সভাপতি পদ থেকে সড়ে দাঁড়ান বার্তোমেউসহ বার্সার পুরো পরিচালনা পর্ষদ। 
বার্তোমেউয়ের বিরুদ্ধে অভিযোগ গুরুতর। ক্লাবের বর্তমান-সাবেক ফুটবলারদের সামাজিক যোগাযোগ মাধ্যমে নেতিবাচকভাবে উপস্থাপন করতে আই ত্রি ভেঞ্চার নামের একটি সোশ্যাল মিডিয়া কোম্পানির সঙ্গে গোপন চুক্তি করেন বার্তোমেউ প্রশাসন। চুক্তি অনুযায়ী সভাপতি প্রার্থী জোয়ান লাপোর্তা থেকে শুরু করে সাবেক কোচ পেপ গার্দিওলা, লিওনেল মেসি, জাভি, জেরার্ড পিকে, কার্লোস পুয়োলদের বিরুদ্ধে ভুয়া অ্যাকাউন্ট তৈরি করে সামাজিক যোগাযোগ মাধ্যমে বাজে মন্তব্য করতে থাকে সেই সোশ্যাল মিডিয়া কোম্পানিটি।
এর প্রেক্ষিতেই ক্লাব ছাড়ার ঘোষণাও দেন লিওনেল মেসি। বার্তোমেউয়ের অধীনে নতুন চুক্তি করবেন না বলেও জানিয়ে দেন আর্জেন্টাইন মহাতারকা। 
গেলো বছরের জুলাইয়ে কাতালান পুলিশ বিভাগ যা লস মোসোস ডি এস্কুয়াদ্রা নামে পরিচিত, প্রথমবারের মতো অভিযান চালায় বার্সেলোনা ক্লাবে। সে সময়ে তদন্ত করতে গিয়ে গত সেপ্টেম্বরে বার্সার আর্থিক লেনদেনে দুর্নীতির আলামত পায় পুলিশ। আই ত্রি ভেঞ্চারকে ২ লাখ ইউরো অর্থ পরিশোধের চালান পেয়েছিলো পুলিশ। এরপর বিখ্যাত অডিট প্রতিষ্ঠান প্রাইস ওয়াটারহাউজ কুপার তদন্ত করলেও পরে সেটা বার্সার পক্ষেই যায়। যদিও সেই ঘটনার কথা জানতে পেরে বার্তোমেউর অধীন বোর্ডের সাতজন পরিচালক একসঙ্গে ক্লাব ছেড়ে যান। 
স্প্যানিশ সংবাদমাধ্যম কাদেনা সেরে গত বছরের ফেব্রুয়ারিতে প্রথম আই থ্রি ভেঞ্চারের সঙ্গে এই গোপন চুক্তির কথা ফাঁস হলে ক্লাবের আটজন সদস্য পুলিশের কাছে বার্তোমেউর বিরুদ্ধে অভিযোগ করেন। দুর্নীতি ও তহবিল লোপাটের অভিযোগে তদন্ত শুরু করে পুলিশ। এই ঘটনার নাম তখন স্প্যানিশ সংবাদমাধ্যম দিয়েছিল বার্সাগেট।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop