খেলার সময় ক্রিকেটার শাহাদাতের মানবিক আবেদন

০১-০৩-২০২১, ০৩:৫১

মাহবুব রিমন

fb tw
ক্রিকেটার শাহাদাতের মানবিক আবেদন
01
ক্যানসারে আক্রান্ত মা। আছেন তৃতীয় স্টেজে। বিসিবির নিষেধাজ্ঞার জন্য আয়ের সব পথই হয়েছে বন্ধ। করোনাকালে যে সংকট বেড়েছে আরো। তাই মায়ের চিকিৎসার জন্য হলেও আবারো ক্রিকেটে ফিরতে চান, সাদা পোষাকে এক সময়ের পেসার শাহাদাত হোসেন রাজিব। ইতোমধ্যে বিসিবির কাছে আবেদন করেছেন শাস্তি উঠিয়ে নেয়ার। রাজিব বলছেন, এবার ক্রিকেটে ফিরলে, নিজেকে ফেরাবেন শুদ্ধ রূপে।
মাত্র ১ বছরের ব্যবধানেই বদলে গেলো অনেক কিছু। এখন ক্যানসারের সঙ্গে লড়ছেন গর্ভধারিণী মা। আর শাহাদাত আছেন বিসিবি দেয়া ৫ বছরের নিষেধাজ্ঞায়। মায়ের চিকিৎসার খরচ চালাতে তাই রীতিমত হিমসিম খাচ্ছেন রাজীব, স্পষ্ট করে বললে কার্যত বন্ধই।
শাহদাত হোসেন রাজীব টাইগার ক্রিকেটের এক ভুলে যাওয়া স্মৃতি। প্রতিভা নিয়ে সংশয় ছিলো না কোনদিনই। তবে কখনও গৃহপরিচালিকে নির্যাতন কখনও সতীর্থের গায়ে হাত তোলা। নানা কারণেই দেশের ক্রীড়াঙ্গনে নেতিবাচক সংবাদের শিরোনাম হয়েছেন তিনি।
সবশেষ ২০১৯ সালে আরাফাত সানি জুনিয়রকে শারীরিক লাঞ্ছনার দায়ে নিষিদ্ধ হন ৫ বছরের জন্য। পরে তা কমিয়ে করা হয় তিন বছর। এখন পার করছেন কঠিন সময়। তাইতো মায়ের চিকিৎসার জন্য হলেও ক্রিকেটে ফিরতে চান লাল সবুজের জার্সিতে ১২৩ উইকেট নেয়া রাজিব।
তিনি বলেন, আম্মার অবস্থা এখন অনেক খারাপ। তার অবস্থা এখন লাস্ট স্টেজে। আমার জন্য ক্রিকেটে ফেরাটা খুবই দরকার। আমি খেলার জন্য আবেদন করেছি। 
নিষেধাজ্ঞা থাকার পরেও গেলো দুইদিন অনুশীলন করেছেন মিরপুরের একাডেমি মাঠে। পরে সেখানে অনুশীলনেও এসেছে নিষেধাজ্ঞা। রাজিব বলছেন, নিজেকে ফিট রাখাই এখন বড় চ্যালেঞ্জ তার।
তিনি আরো বলেন, আমাকে ডেকে বলেছে, শাহাদাত তুমি এখানে বোলিং করতে পারবে না। এটা সত্যি অনেক কষ্টের। তবে আগে থেকে জানা থাকলে আমি মিরপুর আর যেতাম না। 
কঠিন সময়ে অনুশোচনায় পুড়ছেন রাজিব। ক্ষমা চেয়ে কথা দিচ্ছেন হবে না ভুলেন পুনরাবৃত্তি।
বাংলাদেশের হয়ে সবশেষ ২০১৫ সালে খেলেছিলেন রাজিব।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop