শিক্ষা সময় ঢাবিতে বঙ্গবন্ধুর গ্রাফিতি বিকৃতি

২৮-০২-২০২১, ২৩:০৩

শিক্ষা সময় ডেস্ক

fb tw
ঢাবিতে বঙ্গবন্ধুর গ্রাফিতি বিকৃতি
04
ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় গ্রন্থাগারের দেয়ালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের গ্রাফিতি বিকৃতির ঘটনা ঘটেছে। শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) রাতের আধারে এ ঘটনা ঘটেছে বলেছে জানা গেছে। তবে বিষয়টি রোববার সবার নজরে এসেছে।
জানা যায়, ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় গ্রন্থাগারের দেয়ালে আঁকা বঙ্গবন্ধুর গ্রাফিতির কলরেডি লেখা অংশে রাতের আধারে কেউ একজন CENSORED লিখে রেখেছে। বিষয়টি সবার নজরে আসে এসএম হলের ছাত্রলীগ কর্মী নাবিল হায়দারের ফেসবুক পোষ্টের মাধ্যমে।
ঘটনাটি জানার পর গ্রাফিতির অঙ্কনকারী ফরহাদ হাসান সুজন কল রেডি অংশটি আবার ঠিক করে দেন।
এ বিষয়ে নাবিল হায়দার বলেন, বঙ্গবন্ধুর জায়গা আমাদের হৃদয়ে। যে এই কাজটি করেছে সে সুস্থ মস্তিষ্কের হতে পারেনা। প্রশাসনের কাছে এই বিকৃত মস্তিষ্কের মানুষটির বিচার দাবি করছি।
গ্রাফিতির শিল্পী ফরহাদ হাসান সুজন বলেন, আমাকে একজন ছবি তুলে পাঠানোর পর আমি গত রাতে গ্রাফিতির কলরেডি অংশটুকু আবার এঁকেছি।
বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন বলেন, এই গ্রাফিতিটিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রতিটি শিক্ষার্থী ভালবাসে। যারা রাতের অন্ধকারে এসে গ্রাফিতিটিকে বিবৃত করার চেষ্টা করেছে। আমি মনে করি, তারা অশুভ, বিবৃত চিন্তার অধিকারী। আমরা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের কাছে আহ্বান জানিয়েছি তাদের কে চিহ্নিত করে যেন শান্তির আওতায় আনা হয়।
বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. গোলাম রাব্বানী বলেন, বিষয়টি সম্পর্কে আমি অবগত আছি। যেই কাজটি করে থাকুক তাকে খোঁজ হচ্ছে। পরিচয় পেলেই বিশ্ববিদ্যালয় শাস্তির আওতায় আনবে।
মোতাহার/

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop